শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

লিটনের পর মোসাদ্দেকের বিদায়ে বিপদে বাংলাদেশ

news-image

স্পোর্টস ডেস্ক : শতরান পেরোনোর আগে টপ-অর্ডারের চার উইকেট হারিয়ে বিপদে পড়েছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২২.৫ ওভারে ৪ ‍উইকেট হারিয়ে ১০২ রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন ওপেনার উইকেটরক্ষক মুশফিকুর রহিম (৪১) ও মাহমুদউল্লাহ রিয়াদ (৭)। প্রথম ম্যাচেও এই দুজনের ফিফটিতে লড়াকু পুঁজি পেয়েছিল টাইগাররা।

শুরুটা তামিম ইকবালকে। ইনিংসের প্রথম ওভারেই বাংলাদেশের স্কোরবোর্ডে ১৫ রান এনে দিয়ে দুর্দান্ত শুরুর আভাস দিয়েছিলেন তিনি। কিন্তু দ্বিতীয় ওভারের প্রথম বলেই সাজঘরে ফেরেন টাইগারদের ড্যাশিং ওপেনার। দুষ্মন্ত চামিরার বলে এলবিডব্লিউর শিকার হওয়ার আগে ৬ বলে ২ চারে ১৩ রান করেন তামিম।

অধিনায়কের বিদায়ের পরপরই রানের খাতা খোলার আগে বিদায় নেন সাকিব আল হাসান। চামিরার করা একই ওভারের চতুর্থ বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন দেশসেরা অলরাউন্ডার। সেই সঙ্গে টাইগারদের দুই টপ-অর্ডারের দুই উইকেট শিকারের পাশাপাশি ওভারটিতে কোনো রান দেননি লঙ্কান পেসার। নিজের দ্বিতীয় ওভারও মেইডেন নেন চামিরা।

এরপর ওপেনার লিটন দাস ও মুশফিক চেষ্টা করেন দলের বিপর্যয় সামাল দেওয়ার। কিন্তু দলীয় ৪৯ ওভারে বাংলাদেশ শিবিরে আঘাত হানেন লক্ষণ সান্দাকান। ৪২ বলে ২ চারে ২৫ রানে বিদায় নেন লিটন। মোহাম্মদ মিঠুনের পরিবর্তে একাদশে পাওয়া সুযোগটা কাজে লাগাতে পারেননি মোসাদ্দেক হোসেন সৈকত (১০)। নিজের দ্বিতীয় শিকার হিসেবে তাকে তুলে নেন সান্দাকান।

মঙ্গলবার শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচেও টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে ওয়ানডেতে অভিষেক হচ্ছে শরিফুল ইসলামের। এর আগে বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টি ও টেস্টে খেলেছেন ১৯ বছর বয়সী এই পেসার।

বাংলাদেশ দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নেমেছে দুই পরিবর্তন নিয়ে। চোট পাওয়া তাসকিন আহমেদের পরিবর্তে শরিফুল এবং মোহাম্মদ মিঠুনের জায়গায় মোসাদ্দেক হোসেন সৈকতকে নিয়ে একাদশ সাজিয়েছেন কোচ রাসেল ডমিঙ্গো। তবে একাদশে পরিবর্তন আনেনি শ্রীলঙ্কা।

প্রথম ওয়ানডেতে লঙ্কানদের ৩৩ রানে হারিয়ে সিরিজে এগিয়ে গেছে বাংলাদেশ। টানা ১০ ম্যাচ পর জয়ের মুখ দেখা টাইগারদের সামনে এখন ইতিহাস গড়ার হাতছানি। এই ম্যাচে জিতলে এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিজেদের করে নেবে বাংলাদেশ। সেই সঙ্গে প্রথমবারের মতো ওয়ানডেতে লঙ্কানদের বিপক্ষে সিরিজ জয়ের স্বাদ পাবে টাইগাররা।

এ জাতীয় আরও খবর

হিট স্ট্রোকের সহজ ঘরোয়া প্রতিকার

মেয়েকে প্রকাশ্যে আনলেন রাজ-শুভশ্রী

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন তামান্না

গাজায় তিন জিম্মির মরদেহ উদ্ধার ইসরায়েলের

মার্কিন প্রতিনিধির বসাকে সমস্যার সমাধান মনে করা সরকারের ভুল ধারণা : মঈন খান

চট্টগ্রামে লরি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, শিশুসহ পথচারী নিখোঁজ

ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস

ডায়াবেটিস থেকে ত্বকের সমস্যা

বিএনপির সময় ঋণখেলাপি সবচেয়ে বেশি ছিল: আইনমন্ত্রী

১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নেওয়া ৩২ রোহিঙ্গা আটক

৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট