শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিয়ের অনুষ্ঠানে আ.লীগের সংঘর্ষ, নিহত দুই

news-image

বরিশাল প্রতিনিধি : বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার উলানিয়ার উত্তর ইউনিয়নের সলদি লক্ষ্মীর গ্রামে বিয়ের অনুষ্ঠানে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছে কমপক্ষে ১৫ জন।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে এই সংঘর্ষে ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক জামাল রাঢ়ী গ্রুপের সিদ্দিকুর রহমান ও ছত্তার ঢালি। তাদের কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়। নিহত ছত্তার জামাল রাঢ়ীর ভাই এবং সিদ্দিক ওই বাড়িতে কাজ করেন।

গত তিনদিন আগে জামাল রাঢ়ীর বাড়ির পাশের বাড়িতে কালাম বেপারীর লোকজন আসলে সেখানে একজনকে আটকে রাখা হয়। ওই বাড়িতে আজ বিয়ের অনুষ্ঠান ছিল। এ ঘটনার জের এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনী দ্বন্দ্ব নিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ধূলখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কালাম বেপারী ও ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক জামাল রাঢ়ী- এই দুই গ্রুপের মধ্যে উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে দীর্ঘদিন ধরেই বিরোধ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার আকস্মিকভাবে জামালের বাড়ির পাশের বাড়িতে বিয়ের অনুষ্ঠানে অতর্কিতে হামলা চালায় কালাম বেপারীর গ্রুপ।

এ সময় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ঘটনাস্থলেই মারা যান সিদ্দিকুর রহমান। বেশ কয়েকজন আহন হন। এদের মধ্যে ছত্তার ঢালী নামের এক ব্যক্তি গুরুতর আহত হন। বরিশাল নেয়ার পথে তিনিও মারা যান।

মেহেন্দীগঞ্জ থানার ওসি আবুল কালাম জানিয়েছেন, স্থানীয় প্রভাব বিস্তার ও স্থগিত ঘোষিত ইউপি নির্বাচন নিয়েই এ সংঘাত।

পুলিশ সুপার মারুফ হোসেন জানান, এ ঘটনায় জড়িত সন্দেহে ইতিমধ্যে ৪ জনকে আটক করা হয়েছে। নিহতদের মরদেহের ময়নাতদন্তের প্রক্রিয়া গ্রহণ করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।