শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কসবা প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা

news-image

কসবা প্রতিনিধি : প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে রেখে হেনস্থা করে সাজানো মিথ্যা মামলার প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবীতে আজ বুধবার বেলা ১১টায় ব্রা‏হ্মণবাড়িয়ার কসবায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। কসবা প্রেসক্লাব এ মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করেছেন। মানববন্ধনে মুক্তিযোদ্ধা, সাংবাদিক, আইনজীবি, শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন অংশ গ্রহণ করেন।

কসবা স্বাধীনতা চত্ত্বরে কসবা প্রেসক্লাব সভাপতি মো. আবদুল হান্নানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শাহআলম চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ড. মো. ইদ্রিছ ভূইয়া, কসবা টি. আলী ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবুল কালাম আজাদ, কসবা স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের সদস্য সচিব বীরমুক্তিযোদ্ধা এম. এইচ শাহআলম, কসবা প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহরাব হোসেন, কসবা প্রেসক্লাব সাবেক সভাপতি মো. সোলেমান খান, সাবেক সাধারণ সম্পাদক নেপাল চন্দ্র সাহা প্রমুখ।এ সময় জাতীয় পার্টি নেতা মো. মনিরুল হক, অধ্যক্ষ মো. মাজহারুল ইসলাম, অপরাধপত্র পত্রিকার সম্পাদক ও প্রকাশক খ.ম হারুনুর রশিদ ঢালী, কসবা প্রেসক্লাব সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, শেখ মো. কামাল উদ্দিন, মো. আবুল খায়ের স্বপন, সাবেক সহ-সভাপতি নাজমুল হক সজল, অর্থ সম্পাদক মো. অলিউল্লাহ সরকার, সাংবাদিক বোরহান মো. ইনয়ামুল ইসলাম, মো. শাখাওয়াৎ হোসেন, কসবা উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাবেক সদস্য সচিব মুন্সী রহুল আমিন, সাংবাদিক ভজন শংকর আচার্য, মো. রুবেল।

বক্তারা রোজিনা ইসলামের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলার তীব্র নিন্দা জ্ঞাপন ও প্রতিবাদ এবং অনতিবিলম্বে মামলা প্রত্যাহার করে তাঁর নিঃশর্ত মুক্তি দাবী করেন। বক্তারা দায়ী আমলাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ারও জোর দাবী জানান। তারা সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সরকারের সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশ সুপ্রীম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ড. মো. ইদ্রিছ ভূইয়া তাঁর বক্তব্যে উল্লেখ করেন, ১৯২৩ সালে অফিসিয়াল সিক্রেক্ট অ্যাক্ট আইন সাংবাদিকদের জন্য প্রয়োজ্য নয়। এটি যুদ্ধক্ষেত্রে যারা দেশ বিরোধী কাজ করে অফিসিয়াল তথ্য পাচার করে তাদের জন্য প্রযোজ্য।

 

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা