রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশের অতিরিক্ত আইজিপি হলেন রংপুরের আতিকুল

news-image

রংপুর ব্যুরো : বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহা পুলিশ পরিদর্শক হিসেবে পদোন্নতি পেয়েছেন নৌ পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ পদোন্নতি দেওয়া হয়। প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বার্থে জারি করা আদেশ পদোন্নতি পাওয়া পদে যোগদানের তারিখ থেকে কার্যকর হবে। পদোন্নতি পাওয়া কর্মকর্তাগণ যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে যোগদান পত্র পাঠাবেন এবং পরবর্তী পদায়নের না হওয়া পর্যন্ত স্বপদে বহাল থেকে দায়িত্ব পালন করবেন।

আতিকুল ইসলাম (বিপিএম-বার, পিপিএম-বার) ১৯৬৬ সালে রংপুর মহানগরীর জুম্মাপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি আই.পি.জি.এম.আর বর্তমানে বিএসএমএমইউ থেকে ফার্মাকোলজি বিষয়ে স্নাতক এবং অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন।

আতিকুল ইসলাম বিসিএস ১২ ব্যাচের প্রতিযোগীতামূলক পরীক্ষার মাধ্যমে ১৯৯১ সালে পুলিশ ক্যাডারে যোগদান করেন। বেসিক ট্রেনিং শেষে শিক্ষানবিশ এএসপি হিসেবে ময়মনসিংহ জেলায় যোগ দেন। এরপর সহকারী পুলিশ কমিশনার এবং উপ পুলিশ কমিশনার হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশে ১৯৯৪ সাল থেকে ২০০১ পর্যন্ত বিভিন্ন জোনে দায়িত্ব পালন করেন। পুলিশ স্টাফ কলেজ ঢাকায় অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে ২০০১ থেকে ২০০৪ পর্যন্ত দায়িত্ব পালন করেন। পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে ২০০৪ থেকে ২০০৬ পর্যন্ত পুলিশ সুপার সিআইডি এবং গাজীপুরের দায়িত্ব পালন করেন। ২০১০ সালে পদোন্নতি পেয়ে এআইজি, ২০১২ সালে অতিরিক্ত ডিআইজি (ওএন্ডএম), ২০১৪ সালে ডিআইজি (এইচআর) হিসেবে পুলিশ হোডকোয়াটার্স এ দায়িত্ব পালন করেন। ২০১৬ সালে ডিআইজি (হাইওয়ে) এবং ২০১৯ সালে নৌ পুলিশের ডিআইজি হিসেবে কর্মরত ছিলেন।

বাংলাদেশ পুলিশে অসাধারণ ও দৃষ্টান্তমূলক চাকরির স্বীকৃতি স্বরূপ তিনি ছয়বার আইজি ব্যাজ, দুইবার বিপিএম সার্ভিস, দুইবার পিপিএম (সেবা) (গ্যালান্ট্রি) অর্জন করেন। ব্যক্তি জীবনে তিনি জাকিয়া সুলাতানার সাথে দাম্পত্য সম্পর্কে আবদ্ধ। জাকিয়া সুলাতানা বাংলাদেশ সরকারের শিল্প মন্ত্রণালয়ের সচিব হিসেবে কর্মরত আছেন। তাদের দুই কন্যা সন্তান রয়েছে।

এ জাতীয় আরও খবর

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি

ভোটাররা রাজনৈতিকভাবে বিভক্ত হওয়ায় উপস্থিতি কম: ইসি আলমগীর

জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি

মেসির ফেরার ম্যাচে মায়ামির নাটকীয় জয়

মাইগ্রেনের ব্যথা হলে কী করবেন

কেমন দল বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র

সাঁতারের পোশাকে সৌদি আরবে নারীদের ফ্যাশন শো

‘ফিজ’ নামটা কীভাবে পেলেন, জানালেন মুস্তাফিজ

পৃথিবীর কোন দেশে মেট্রোরেলে ১৫ শতাংশ ভ্যাট আছে, প্রশ্ন কাদেরের

‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’

বিএনপি নেতা ইশরাক কারাগারে