মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনুশীলনে শ্রীলঙ্কাফেরতরা

news-image

স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কায় দ্বিতীয় টেস্ট চলাকালেই ঢাকায় ওয়ানডে দলের ক্যাম্প শুরু হয়েছিল ২ মে। ২৩ জনের প্রাথমিক স্কোয়াডের যারা ঢাকায় ছিলেন এতদিন অনুশীলন করছিলেন তারাই।

রোববার থেকে তাদের সঙ্গে অনুশীলনে যোগ দেন শ্রীলঙ্কা থেকে আসা ক্রিকেটাররাও। তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত ও শরিফুল ছাড়া সবাই ছিলেন প্র্যাকটিসে। তিনজনই ছুটি নিয়েছেন। ঈদের পর ১৮ মে দ্বিতীয় পর্যায়ের অনুশীলনে যোগ দেবেন তারা। আশা করা হচ্ছে সাকিব, মুস্তাফিজও ফিরতি ক্যাম্পে যোগ দেবেন। ভারতফেরত এ দুই ক্রিকেটারের কোয়ারেন্টাইন কমাতে সরকারের সঙ্গে যোগাযোগ করছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। কভিড দ্বিতীয় টেস্টেও নেগেটিভ হয়েছেন সাকিব। মুস্তাফিজ ও তার স্ত্রীর দ্বিতীয় টেস্টের রিপোর্ট গতকালই পাওয়ার কথা। পর পর দু’বার নেগেটিভ হলে হয়তো প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে ছাড়া পাবেন তারা।

এদিকে, রোববারের অনুশীলনে জোর দেওয়া হয় ফিটনেস ও ফিল্ডিংয়ের ওপর। দিনের আড়াই ঘণ্টার অনুশীলনে গুরুত্ব দেওয়া হয় ফিল্ডিংয়ে। স্লিপ ও হাই ক্যাচিং হয়েছে প্রায় ৪০ মিনিটের মতো। বোঝা গেল নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা সফরে মিস ফিল্ডিংয়ের পুনরাবৃত্তি ঢাকায় দেখতে চায় না টিম ম্যানেজমেন্ট। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে নিখুঁত ক্রিকেট খেলতে চায় দল। মাহমুদুল্লাহ, মুশফিক সেন্টার উইকেটে ব্যাটিং করেন।

শ্রীলঙ্কাফেরতদের নিয়ে রোববার অনুশীলন করা প্রসঙ্গে টিম লিডার খালেদ মাহমুদ সুজন বলেন, ‘৭, ৮ ও ৯ মে অনুশীলন করে একটা বিরতিতে যেতে চেয়েছি। দেশে ফিরে জানলাম ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন করতে হবে। আসার আগে জানলে পরিকল্পনা ভিন্ন হতো।’

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি