বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিমুলিয়া ঘাটে মানুষের ঢল, ২ ফেরিতে শত শত যাত্রী পারাপার

news-image

মুন্সীগঞ্জ প্রতিনিধি : শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে ২ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। তা সত্ত্বেও রবিবার ভোর থেকে নানা পথে ঘরমুখো দক্ষিণবঙ্গের যাত্রী শিমুলিয়া ঘাটে ভিড় করছেন। পারাপারের অপেক্ষায় অবস্থান নিচ্ছেন ঘাটে।

দুপুর পর্যন্ত শিমুলিয়া ঘাট থেকে লাশবাহী অ্যাম্বুলেন্স নিয়ে ২টি ফেরি ছেড়ে গেছে। অ্যাম্বুলেন্সের সঙ্গে শত শত যাত্রী ফেরিতে করে পারাপার হয়েছেন। বর্তমানে শিমুলিয়ার ৩নং ফেরিঘাটে উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে ঘাটে যাত্রীর ঢল বাড়ছে।

এদিকে, শিমুলিয়া ঘাটে প্রবেশ পথে বিজিবি সদস্যরা টহল দিচ্ছেন। যাত্রীদের প্রবেশ রোধের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অনেক যাত্রীকে ফেরত পাঠাচ্ছেন। তবু ভিন্ন পথে ঘাটে ঢুকছেন যাত্রী সাধারণ। যাত্রী ঠেকাতে শিমুলিয়া ঘাট এলাকার পৃথক দু’টি পয়েন্টে বিজিবির চেকপোস্ট বসানো হয়েছে।

দুপুর দেড়টার দিকে বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ জানান, সকাল ৭টার দিকে অ্যাম্বুলেন্স নিয়ে ফেরি ফরিদপুর ও ১০টার দিকে রো-রো ফেরি শাহপরান ছেড়ে যায় বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে। অ্যাম্বুলেন্সের সঙ্গে শত শত যাত্রী ফেরিতে পারাপার হয়েছেন। তবে বর্তমানে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। ঘাট এলাকায় কোনো প্রাইভেটকার, পিকআপভ্যান ও মাইক্রো প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। বিজিবি সদস্যরা সব ধরনের যানবাহন ফেরত পাঠিয়ে দিচ্ছে।

মুন্সীগঞ্জের শ্রীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান বলেন, ফেরি চলাচল বন্ধ আছে। বিশেষ বিবেচনায় লাশবাহী ও অ্যাম্বুলেন্স পার করা হচ্ছে। আমরা চেকপোস্ট বসিয়েছি। কোনো যাত্রীবাহী যানবাহন ঘাটে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। যাত্রীদের বুঝিয়ে ফেরত পাঠানোর চেষ্টা করা হচ্ছে। পণ্যবাহী যেসব যানবাহন ঘাটে আছে সরকারি নির্দেশনা অনুযায়ী রাতের বেলা সেগুলো পার করা হবে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার।

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি