বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

বন্ধুকে পেয়েই জড়িয়ে ধরলেন মেসি

news-image

স্পোর্টস ডেস্ক : দীর্ঘদিনের বন্ধুত্ব। কোনোভাবেই ভোলার মত নয়। কাঁধে কাঁধ মিলিয়ে খেলাই নয় শুধু, তাদের মধ্যে বন্ধনটাও ছিল বেশ অটুট। মেসি এবং সুয়ারেজ। আর্জেন্টাইন এবং উরুগুইয়ান হলেও বার্সার জার্সিতে ৬টি মৌসুম একসঙ্গে কাটিয়েছেন। তিন মৌসুম ছিলেন নেইমারও। এই তিনজনের বন্ধুত্বের বন্ধন এখনও ছিন্ন হয়নি। যদিও তারা তিনজন এখন খেলছেন তিন ক্লাবে।

চলতি মৌসুমের শুরুতেই চোখের পানিতে বার্সা ছেড়েছিলেন সুয়ারেজ। তার আকুতি ছিল, সাইড বেঞ্চে হলেও বসে থাকবেন, তবুও ন্যু ক্যাম্প ছাড়বেন না। কিন্তু রোনাল্ড কোম্যান সুয়ারেজকে রাখতে নারাজ। বার্সার নতুন প্রজেক্টের সঙ্গে তিনি খাপ খাননি। তাই বার্সা ছেড়ে সুয়ারেজ যোগ দিলেন অ্যাটলেটিকো মাদ্রিদে।

বার্সা ছাড়ার পর আজ সুয়ারেজ ন্যু ক্যাম্পে এসেছিলেন মেসিদের বিরুদ্ধে খেলতে। বার্সায় তার সাবেক সতীর্থরা চোখে বিশ্বাস করতে পারছিলেন না যে, তাদেরকে সুয়ারেজের বিপক্ষে খেলতে হবে।

তবে বাস্তবতা ভিন্ন। তবুও বার্সা সিদ্ধান্ত নিয়েছিল, তাদের সাবেক স্টাইকারকে সম্মানিত করার। ম্যাচ শুরুর আগে সুয়ারেজকে তারা সম্মানিত করেছেও।

কিন্তু সবকিছু ছাপিয়ে গেলো বন্ধুত্ব। মাঠের মাঝে দীর্ঘদিনের বন্ধু সুয়ারেজকে পেয়েই বুকের মাঝে জড়িয়ে ধরলেন লিওনেল মেসি। যেন হারিয়ে যাওয়া কোনো কিছুর সন্ধান পেলেন তিনি। টুইটার-ফেসবুকে সেই ছবি দিয়ে লেখা হলো, ‘ফ্রেন্ডস ফরএভার।’

পেশাদারিত্বের জগতে যে যার জায়গায় থাকতে পারেন, কিন্তু বন্ধুত্ব অমলিন। তার ক্ষয় নেই কখনো। সুয়ারেজ আর মেসির আলিঙ্গনের দৃশ্য সেটাই মনে করিয়ে দিলো। ম্যাচ শেষে কাউকেই অবশ্য হতাশ হতে হয়নি। কারণ, ম্যাচটি শেষ হয়েছে গোলশূন্য ড্র’তে।