শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হেফাজতের তাণ্ডব: ব্রাহ্মণবাড়িয়ায় আরও ৬ জন গ্রেপ্তার

news-image

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবে জড়িত থাকার অভিযোগে আরও ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ২৪ ঘণ্টায় জেলা পুলিশের বিশেষ অভিযানিক দল বিভিন্নস্থানে অভিযান চালিয়ে হেফাজতকর্মী ও সমর্থক এ ছয়জনকে গ্রেপ্তার করে। মঙ্গলবার জেলা পুলিশের বিশেষ শাখার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তার একজন ব্রাহ্মণবাড়িয়া কওমি ছাত্র ঐক্য পরিষদের সাবেক সাধারণ সম্পাদক ও জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার শিক্ষক বেল্লাল হোসেন। তাকে শহরের কান্দিপাড়ার জামিয়া ইউনুছিয়া মাদ্রাসার সামন থেকে সোমবার বিকেলে গ্রেপ্তার করা হয়।

তিনি প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন, গত ২৬ থেকে ২৮ মার্চ হেফাজতের কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে সরকার উৎখাতের লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া মাদ্রাসাসহ আশপাশের মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের নিয়ে তাণ্ডব চালিয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার ঘটনায় হেফাজতের এ পর্যন্ত ৪১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ আহমেদ জানান, তাণ্ডবের স্থির ও ভিডিও চিত্র দেখে দেখে গ্রেপ্তার করা হচ্ছে। সোমবার রাত পর্যন্ত ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ায় এ পর্যন্ত ৫৬টি মামলা হয়েছে। এরমধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় চারটি, সরাইল থানায় দুইটি এবং আখাউড়া রেলওয়ে থানায় একটি। এসব মামলায় ৪১৪ জনের নাম উল্লেখ ছাড়াও আরও প্রায় ৩৫ হাজার জনকে আসামি করা হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরুদ্ধে বিক্ষোভ করতে গিয়ে গত ২৬ থেকে ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন, সরকারি বিভিন্ন অফিসসহ আরও গুরুত্বপূর্ণ স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করে হেফাজতে ইসলাম।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী