শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

হেফাজতের তাণ্ডব: ব্রাহ্মণবাড়িয়ায় আরও ৬ জন গ্রেপ্তার

news-image

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবে জড়িত থাকার অভিযোগে আরও ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ২৪ ঘণ্টায় জেলা পুলিশের বিশেষ অভিযানিক দল বিভিন্নস্থানে অভিযান চালিয়ে হেফাজতকর্মী ও সমর্থক এ ছয়জনকে গ্রেপ্তার করে। মঙ্গলবার জেলা পুলিশের বিশেষ শাখার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তার একজন ব্রাহ্মণবাড়িয়া কওমি ছাত্র ঐক্য পরিষদের সাবেক সাধারণ সম্পাদক ও জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার শিক্ষক বেল্লাল হোসেন। তাকে শহরের কান্দিপাড়ার জামিয়া ইউনুছিয়া মাদ্রাসার সামন থেকে সোমবার বিকেলে গ্রেপ্তার করা হয়।

তিনি প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন, গত ২৬ থেকে ২৮ মার্চ হেফাজতের কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে সরকার উৎখাতের লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া মাদ্রাসাসহ আশপাশের মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের নিয়ে তাণ্ডব চালিয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার ঘটনায় হেফাজতের এ পর্যন্ত ৪১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ আহমেদ জানান, তাণ্ডবের স্থির ও ভিডিও চিত্র দেখে দেখে গ্রেপ্তার করা হচ্ছে। সোমবার রাত পর্যন্ত ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ায় এ পর্যন্ত ৫৬টি মামলা হয়েছে। এরমধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় চারটি, সরাইল থানায় দুইটি এবং আখাউড়া রেলওয়ে থানায় একটি। এসব মামলায় ৪১৪ জনের নাম উল্লেখ ছাড়াও আরও প্রায় ৩৫ হাজার জনকে আসামি করা হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরুদ্ধে বিক্ষোভ করতে গিয়ে গত ২৬ থেকে ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন, সরকারি বিভিন্ন অফিসসহ আরও গুরুত্বপূর্ণ স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করে হেফাজতে ইসলাম।

এ জাতীয় আরও খবর

উপহারের ৩০ হাজার টিকা চেয়েছে চীনা দূতাবাস

ঈদ ফিরতি যাত্রা নিয়ন্ত্রণে স্বাস্থ্য অধিদফতরের সুপারিশ

ঈদের দিন ঘরেই কেটেছে রাজনীতিকদের

সালমানের সিনেমা দেখতে দর্শকের চাপে সার্ভার ডাউন

বাইডেনের সঙ্গে ফোনালাপ : আক্রমণ বাড়ানোর ঘোষণা নেতানিয়াহুর

ঈদের ছুটিতে অতিথির জন্য তেহারি

তিন দিন ধরে পানি নেই, হুমায়ুন রোডের সরকারি ভবনে ঈদ পণ্ড!

দূরপাল্লার যানবাহন চালুর দাবি শাজাহান খানের

ডিএনসিসি হাসপাতালে ২ রোগীর শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ২৬ জনের মৃত্যু

ঈদ পরবর্তী শহরমুখী জনস্রোত উদ্বেগের কারণ হতে পারে : কাদের

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে স্বাস্থ্যবিধি মানার আহ্বান রাষ্ট্রপতির