শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

স্লোয়ার-ইয়র্কারে নিজেকে গড়ে তুলছেন মোসাদ্দেক

news-image

স্পোর্টস ডেস্ক : পায়ের চোটের কারণে মোসাদ্দেক হোসেন গত ফেব্রুয়ারিতে নিউ জিল্যান্ড সফরে থেকেও খেলতে পারেননি নিয়মিত। সফরের শেষ ম্যাচে (টি-টোয়েন্টি) দেখা গিয়েছিল লাল সবুজের জার্সিতে। একই কারণে ছিলেন না শ্রীলঙ্কা সফরের ভাবনায়।

আপাতত মোসাদ্দেকের পায়ের চোট সেরে গেছে। এবার ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজকে কেন্দ্র করে পুরোদমে চলছে অনুশীলন। উন্নতির চেষ্টা করছেন নিজের ব্যাটিংয়ে। জাতীয় দলে ফিনিশারের ভূমিকায় থাকা মোসাদ্দেক স্লোয়ার-ইয়র্কারে নিজেকে আরও দক্ষ করার চেষ্টায় আছেন।

সোমবার শের-ই বাংলায় অনুশীলন শেষে মোসাদ্দেক বলেন, ‘ইনজুরি থেকে সেরে ওঠার পর আমি ২-৩ দিন অনুশীলন করার সুযোগ পেয়েছি। এখানে আসার পরও দুইদিন অনুশীলন করলাম। অনেক ভালো অনুভব করতেছি। পায়ের যে অবস্থা ছিল সেখান থেকে অনেক উন্নতি হয়েছে। ব্যাটিং, বোলিং ও জিমও করলাম, কোনকিছুতেই সমস্যা মনে হচ্ছে না।’

কথা বলেন নিজের ফিনিশারের ভূমিকা নিয়েও। এ সময়ে ব্যাটিং করতে হলে থাকতে হয় বিশেষ দক্ষতা। তার মনোযোগ এখন এদিকেই। ‘আসলে ফিনিশারের যে দায়িত্বটা থাকে, দলের খারাপ সময়টাতে দলকে ভালো অবস্থানে নিয়ে যাওয়া এবং ভালোভাবে শেষ করা। আর ভালো সময়েও শেষ করার দায়িত্বটাও আমাদের উপর থাকে। এই সময়টাতে ইয়র্কার ও স্লোয়ার বেশি আসে আমরা জানি। আমি এটা নিয়েই কাজ করতেছি যে স্লোয়ার ও ইয়র্কার বলগুলো থেকে কিভাবে রান বের করতে পারবো।’

বাংলাদেশ দল শ্রীলঙ্কা সফরে আছে। এর মধ্যেই তিন ওয়ানডে সিরিজের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যারা শ্রীলঙ্কায় আছেন তারা ব্যাতিত প্রাথমিক দলের সদস্যরা অনুশীলন শুরু করে দিয়েছেন।

গতকাল থেকে শুরু হওয়া এই অনুশীলনে ব্যাটিং-বোলিংয়ে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন মাহমুদউল্লাহ-মোসাদ্দেকরা।

এ জাতীয় আরও খবর

উপহারের ৩০ হাজার টিকা চেয়েছে চীনা দূতাবাস

ঈদ ফিরতি যাত্রা নিয়ন্ত্রণে স্বাস্থ্য অধিদফতরের সুপারিশ

ঈদের দিন ঘরেই কেটেছে রাজনীতিকদের

সালমানের সিনেমা দেখতে দর্শকের চাপে সার্ভার ডাউন

বাইডেনের সঙ্গে ফোনালাপ : আক্রমণ বাড়ানোর ঘোষণা নেতানিয়াহুর

ঈদের ছুটিতে অতিথির জন্য তেহারি

তিন দিন ধরে পানি নেই, হুমায়ুন রোডের সরকারি ভবনে ঈদ পণ্ড!

দূরপাল্লার যানবাহন চালুর দাবি শাজাহান খানের

ডিএনসিসি হাসপাতালে ২ রোগীর শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ২৬ জনের মৃত্যু

ঈদ পরবর্তী শহরমুখী জনস্রোত উদ্বেগের কারণ হতে পারে : কাদের

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে স্বাস্থ্যবিধি মানার আহ্বান রাষ্ট্রপতির