শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্লোয়ার-ইয়র্কারে নিজেকে গড়ে তুলছেন মোসাদ্দেক

news-image

স্পোর্টস ডেস্ক : পায়ের চোটের কারণে মোসাদ্দেক হোসেন গত ফেব্রুয়ারিতে নিউ জিল্যান্ড সফরে থেকেও খেলতে পারেননি নিয়মিত। সফরের শেষ ম্যাচে (টি-টোয়েন্টি) দেখা গিয়েছিল লাল সবুজের জার্সিতে। একই কারণে ছিলেন না শ্রীলঙ্কা সফরের ভাবনায়।

আপাতত মোসাদ্দেকের পায়ের চোট সেরে গেছে। এবার ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজকে কেন্দ্র করে পুরোদমে চলছে অনুশীলন। উন্নতির চেষ্টা করছেন নিজের ব্যাটিংয়ে। জাতীয় দলে ফিনিশারের ভূমিকায় থাকা মোসাদ্দেক স্লোয়ার-ইয়র্কারে নিজেকে আরও দক্ষ করার চেষ্টায় আছেন।

সোমবার শের-ই বাংলায় অনুশীলন শেষে মোসাদ্দেক বলেন, ‘ইনজুরি থেকে সেরে ওঠার পর আমি ২-৩ দিন অনুশীলন করার সুযোগ পেয়েছি। এখানে আসার পরও দুইদিন অনুশীলন করলাম। অনেক ভালো অনুভব করতেছি। পায়ের যে অবস্থা ছিল সেখান থেকে অনেক উন্নতি হয়েছে। ব্যাটিং, বোলিং ও জিমও করলাম, কোনকিছুতেই সমস্যা মনে হচ্ছে না।’

কথা বলেন নিজের ফিনিশারের ভূমিকা নিয়েও। এ সময়ে ব্যাটিং করতে হলে থাকতে হয় বিশেষ দক্ষতা। তার মনোযোগ এখন এদিকেই। ‘আসলে ফিনিশারের যে দায়িত্বটা থাকে, দলের খারাপ সময়টাতে দলকে ভালো অবস্থানে নিয়ে যাওয়া এবং ভালোভাবে শেষ করা। আর ভালো সময়েও শেষ করার দায়িত্বটাও আমাদের উপর থাকে। এই সময়টাতে ইয়র্কার ও স্লোয়ার বেশি আসে আমরা জানি। আমি এটা নিয়েই কাজ করতেছি যে স্লোয়ার ও ইয়র্কার বলগুলো থেকে কিভাবে রান বের করতে পারবো।’

বাংলাদেশ দল শ্রীলঙ্কা সফরে আছে। এর মধ্যেই তিন ওয়ানডে সিরিজের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যারা শ্রীলঙ্কায় আছেন তারা ব্যাতিত প্রাথমিক দলের সদস্যরা অনুশীলন শুরু করে দিয়েছেন।

গতকাল থেকে শুরু হওয়া এই অনুশীলনে ব্যাটিং-বোলিংয়ে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন মাহমুদউল্লাহ-মোসাদ্দেকরা।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী