শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পেরেরা

news-image

স্পোর্টস ডেস্ক : সবাইকে অবাক করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন শ্রীলঙ্কার অভিজ্ঞ পেস অলরাউন্ডার থিসারা পেরেরা। আজ সোমবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দেন তিনি। মাত্র ৩২ বছর বয়সে অবসরের ঘোষণা দেওয়া এ নিয়ে ভক্ত অনুরাগীদের ভেতর শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা। যদিও কেন অবসরের ঘোষণা দিলেন তা পরিস্কার করেননি এই পেসার।

আগামী বৃহস্পতিবার ইংল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করার কথা রয়েছে শ্রীলঙ্কার। তার আগেই ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন থিসারা।

বিভিন্ন গণমাধ্যমের সূত্রে জানা যায়, আসন্ন দুই সিরিজে শ্রীলঙ্কার নির্বাচকরা ঠিক করেছিলেন, কিছু সিনিয়র ক্রিকেটারকে বিশ্রামে রেখে নতুন মুখকে সুযোগ করে দেবে। যাদের বিশ্রামে রাখার ভাবনা করেছিল বোর্ড, তাদের মধ্যে পেরেরার নামও ছিল বলে ধারণা করেছে অনেকেই। দলে ডাক পাওয়া না পাওয়ার আগেই নিজ থেকে ক্রিকেটকে বিদায় জানালেন তিনি।

এদিকে, শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের এক সদস্য স্থানীয় গণমাধ্যমকে বলেন, ‘সিনিয়র প্লেয়ারদের মধ্যে দিমুথ করুণারত্নে, অ্যাঞ্জেলা ম্যাথুজ, দীনেশ চাণ্ডিমল, সুরঙ্গ লাকমল এবং থিসারা পেরেরাকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন নির্বাচকরা। সম্ভবত সে কারণেই ক্ষোভে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন থিসারা।’

২০০৯ সালে ভারতের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন পেরেরা। এর পরের বছর টি-টোয়েন্টি এবং তার পরের বছর হয় টেস্ট অভিষেক। আন্তর্জাতিক ক্রিকেটে ৬ টেস্ট, ১৬৬ ওয়ানডে ও ৮৪ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। যেখানে টেস্টে ২০৩ রান ও ১১ উইকেট, ওয়ানডেতে ২৩৩৮ রান ও ১৭৫ উইকেট এবং টি-টোয়েন্টতে ১২০৪ রান ও ৫১ উইকেট রয়েছে পেরেরার ঝুলিতে।

এ জাতীয় আরও খবর

উপহারের ৩০ হাজার টিকা চেয়েছে চীনা দূতাবাস

ঈদ ফিরতি যাত্রা নিয়ন্ত্রণে স্বাস্থ্য অধিদফতরের সুপারিশ

ঈদের দিন ঘরেই কেটেছে রাজনীতিকদের

সালমানের সিনেমা দেখতে দর্শকের চাপে সার্ভার ডাউন

বাইডেনের সঙ্গে ফোনালাপ : আক্রমণ বাড়ানোর ঘোষণা নেতানিয়াহুর

ঈদের ছুটিতে অতিথির জন্য তেহারি

তিন দিন ধরে পানি নেই, হুমায়ুন রোডের সরকারি ভবনে ঈদ পণ্ড!

দূরপাল্লার যানবাহন চালুর দাবি শাজাহান খানের

ডিএনসিসি হাসপাতালে ২ রোগীর শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ২৬ জনের মৃত্যু

ঈদ পরবর্তী শহরমুখী জনস্রোত উদ্বেগের কারণ হতে পারে : কাদের

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে স্বাস্থ্যবিধি মানার আহ্বান রাষ্ট্রপতির