বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পেরেরা

news-image

স্পোর্টস ডেস্ক : সবাইকে অবাক করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন শ্রীলঙ্কার অভিজ্ঞ পেস অলরাউন্ডার থিসারা পেরেরা। আজ সোমবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দেন তিনি। মাত্র ৩২ বছর বয়সে অবসরের ঘোষণা দেওয়া এ নিয়ে ভক্ত অনুরাগীদের ভেতর শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা। যদিও কেন অবসরের ঘোষণা দিলেন তা পরিস্কার করেননি এই পেসার।

আগামী বৃহস্পতিবার ইংল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করার কথা রয়েছে শ্রীলঙ্কার। তার আগেই ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন থিসারা।

বিভিন্ন গণমাধ্যমের সূত্রে জানা যায়, আসন্ন দুই সিরিজে শ্রীলঙ্কার নির্বাচকরা ঠিক করেছিলেন, কিছু সিনিয়র ক্রিকেটারকে বিশ্রামে রেখে নতুন মুখকে সুযোগ করে দেবে। যাদের বিশ্রামে রাখার ভাবনা করেছিল বোর্ড, তাদের মধ্যে পেরেরার নামও ছিল বলে ধারণা করেছে অনেকেই। দলে ডাক পাওয়া না পাওয়ার আগেই নিজ থেকে ক্রিকেটকে বিদায় জানালেন তিনি।

এদিকে, শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের এক সদস্য স্থানীয় গণমাধ্যমকে বলেন, ‘সিনিয়র প্লেয়ারদের মধ্যে দিমুথ করুণারত্নে, অ্যাঞ্জেলা ম্যাথুজ, দীনেশ চাণ্ডিমল, সুরঙ্গ লাকমল এবং থিসারা পেরেরাকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন নির্বাচকরা। সম্ভবত সে কারণেই ক্ষোভে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন থিসারা।’

২০০৯ সালে ভারতের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন পেরেরা। এর পরের বছর টি-টোয়েন্টি এবং তার পরের বছর হয় টেস্ট অভিষেক। আন্তর্জাতিক ক্রিকেটে ৬ টেস্ট, ১৬৬ ওয়ানডে ও ৮৪ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। যেখানে টেস্টে ২০৩ রান ও ১১ উইকেট, ওয়ানডেতে ২৩৩৮ রান ও ১৭৫ উইকেট এবং টি-টোয়েন্টতে ১২০৪ রান ও ৫১ উইকেট রয়েছে পেরেরার ঝুলিতে।

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি