বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেয়েকে সুস্থ করে বাড়ি ফিরলেন ঠাকুরগাঁওয়ের সেই রিকশাচালক বাবা

news-image

রংপুর ব্যুরো : রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নয় দিন চিকিৎসা নেওয়ার পর শিশু জান্নাতকে নিয়ে বাড়ি ফিরে গেছেন ঠাকুরগাঁও থেকে আসা রিকশাচালক বাবা তারেক ইসলাম। বাড়ি ফেরার সময় সন্তানের চিকিৎসায় সহায়তার হাত বাড়ানো সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে পরিবারটি।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পিকআপভ্যানে করে ঠাকুরগাঁওয়ের উদ্দেশ্যে রওনা হন তারা। এ সময় রিকশাটিও নেওয়া হয় পিকআপে।
বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের শিশু সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজুল হক। তিনি জানান, রোববার বেলা ১১টার দিকে ওই শিশুটির সুস্থতার ছাড়পত্র দেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, গত ১৯ এপ্রিল বেলা সাড়ে ১১টায় শিশু জান্নাতের অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের পর ৭ দিন হাসপাতালের পোস্ট অপারেটিভ ওয়ার্ডে রাখা হয়েছিল শিশুটিকে। পেটের মধ্যে নাড়ি পেঁচিয়ে যাওয়ায় শিশুটি অসুস্থ হয়ে পড়েছিল। বর্তমানে শিশুটির শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় ছাড়পত্র দেওয়া হয়েছে।

এদিকে দীর্ঘ ৯ দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর সন্তানকে নিয়ে বাড়ি ফেরার আগে বাবা তারেক ইসলাম গণমাধ্যমকে বলেন, আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। শূন্য হাতে বাচ্চাকে নিয়ে হাসপাতালে এসেছিলাম। আমার বাচ্চার অপারেশন করাতে এক টাকা খরচ করতে হয়নি। এখন বাচ্চা সুস্থ হয়েছে। বাড়ি ফিরে যাচ্ছি। বিভিন্ন সংবাদ মাধ্যমে আমার বাচ্চাকে নিয়ে সংবাদ প্রচার করার পর দেশ-বিদেশ থেকে যত টাকা অনুদান পেয়েছি, বাচ্চার ভবিষ্যতের জন্য সেই টাকা দিয়ে জমিজমা ক্রয় করবো।

তিনি সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ঠাকুরগাঁও থেকে হাসপাতালে আসতে আমার কষ্টের খবর বিভিন্ন মিডিয়ায় প্রচার করায় স্বপ্ন নামে একটি সুপারশপ প্রতিষ্ঠান আমার অসুস্থ শিশুর চিকিৎসাসেবার যাবতীয় ব্যয়ভার বহন করেন।এ ছাড়া রংপুুুর জেলা প্রশাসক আসিব আহসান, স্বেচ্ছাসেবী সংগঠন উই ফর দেমসহ বিভিন্ন সংগঠন, ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে আর্থিক অনুদান পেয়েছি। অথচ যখন ঠাকুরগাঁও থেকে রংপুুুরের উদ্দেশ্যে রওনা করেছিলাম, তখন আমার কাছে একশ টাকাও ছিল না।

জান্নাতের মা সুলতানা বেগম বলেন, আলহামদুল্লিাহ এখন খুব ভালো লাগছে। আমার মেয়ে সুস্থ হয়ে উঠেছে। সবার সহযোগিতা না পেলে হয়তো অপারেশন করতে পারতাম না। সবাই এগিয়ে এসেছে বলেই সম্ভব হয়েছে। আমরা সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। মেয়েকে নিয়ে বাড়ি ফিরে যাচ্ছি। সবাই দোয়া করবেন, যাতে ওর ভবিষ্যত সুন্দর হয়।

প্রসঙ্গত: গত ১৩ এপ্রিল রাতে শিশু জান্নাতকে ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে চিকিৎসা চলা অবস্থায় পরদিন উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন চিকিৎসক। কিন্তু অ্যাম্বুলেন্স ভাড়ার টাকা জোগাড় করতে না পেরে তিনদিন পর শনিবার রিকশা চালিয়ে সন্তানকে নিয়ে রংপুরে আসেন তারেক। ব্যাটারিচালিত রিকশাচালক তারেক ইসলাম ও স্ত্রী সুলতানা বেগমের অভাব-অনটনের সংসার। রোজগারের একমাত্র সম্বল একটি ব্যাচারিচালিত রিকশা।

তারেক ইসলাম ঠাকুরগাঁও সদর উপজেলার দক্ষিণ সালন্দর গ্রামের রামবাবুর গোডাউন এলাকার বাসিন্দা আনোয়ার হোসেনের বড় ছেলে। তার ৯ ও ৩ বছর বয়সী আরও দুই মেয়ে সন্তান রয়েছে।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ