শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগ নেত্রী খুন, স্বামী গ্রেপ্তার

news-image

নিজস্ব প্রতিবেদক : পারিবারিক কলহের জেরে রাজধানীর পল্লবীর ডিওএইচএস এলাকায় এক আওয়ামী লীগ নেত্রীকে কুপিয়ে হত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে তার স্বামীর বিরুদ্ধে। নিহত নারী উমামা বেগম কনক (৪২) আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য।

শুক্রবার রাতে উমামাকে নিজের বাসায় বটি দিয়ে এলোপাতাড়ি কোপানো হয়। শনিবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় তার স্বামী ওমর ফারুককে গ্রেপ্তার করেছে পুলিশ।

উমামার দুলাভাই মো. বাবুল জানান, পল্লবীর ডিওএইচএসের এভিনিউ-৪ এর ১১ নম্বর রোডে একটি ফ্ল্যাটে স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করে আসছিলেন ওমর। তিনি দীর্ঘদিন জাপানে ছিলেন। দেশে ফিরে আসেন কয়েক বছর আগে। তাদের দুই সন্তান। বড় মেয়ে ফাহিমা ‘ও’ লেভেল এবং ছেলে ওয়াসিফ তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।

পুলিশ জানিয়েছে, শুক্রবার রাতে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে ওমর রান্না ঘর থেকে বটি নিয়ে উমামাকে কোপানো শুরু করেন। রক্তাক্ত হয়ে মেঝেতে পড়ে যান তিনি। এরপর ডিওএইচএস কর্তৃপক্ষ তাকে উদ্ধার করে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায়। অবস্থার অবনতি হলে রাত ১২টার দিকে তাকে নেওয়া হয় ঢামেক হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোর পৌনে ৬টার দিকে তার মৃত্যু হয়।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াজেদ আলী বলেন, জাপান প্রবাসী ওমর পাঁচ বছর আগে দেশে এসে ব্যবসা শুরু করেন। ব্যবসায় ক্ষতিগ্রস্ত হন তিনি। ফ্ল্যাট নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে শুক্রবার রাতে ঝগড়া হয়। একপর্যায়ে স্ত্রীকে বটি দিয়ে কুপিয়ে জখম করেন।

তিনি বলেন, উমামার মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে উদ্ধার করে মর্গে পাঠানো হয়। এরপর ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া এ ঘটানায় হত্যা মামলা এবং স্ত্রীকে হত্যার অভিযোগে ওমরকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে উমামার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার এক শোকবার্তায় তিনি উমামার আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবার, সহকর্মী, গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান।

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের