শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

রংপুর বিভাগে বাড়ছে করোনা সংক্রমণ আক্রান্ত সাড়ে ১৭ হাজার, মৃত্যু- ৩শ’ ৩৬

news-image

রংপুর ব্যুরো : করোনার দ্বিতীয় ঢেউয়ে রংপুর বিভাগে বেড়েইে চলছে সংক্রমণ। গত ২৪ ঘন্টায় ৩৭৮ জনের টেষ্ট করে নতুন করে ৬৫ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ সময়ে দিনাজপুুর এবং ঠাকুরগাঁও জেলায় ১ জন করে মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে ১ লাখ ২২ হাজার ৫শ’ ৯ জনের টেষ্ট করে মোট ১৭ হাজার ৫শ’ ৭১ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া ৩শ’ ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট ১৬ হাজার ২শ’ ৩৩ জন রোগী সুস্থ হয়েছেন।রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় এই বিভাগের রংপুরে ৩৮, দিনাজপুরে ১১, গাইবান্ধায় ৭, নীলফামারীতে ৪ কুড়িগ্রামে ৩ এবং পঞ্চগড় জেলায় ২ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, দিনাজপুুর জেলায় ৫ হাজার ২শ’ ৫৭ জন আক্রান্ত ও ১শ’ ২০ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ৪ হাজার ৫শ’ ৫৩ জন আক্রান্ত ও ৭৭ জনের মৃত্যু হয়েছে, ঠাকুরগাঁও জেলায় ১ হাজার ৬শ’ ১৮ জন আক্রান্ত ও ৩৬ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৬শ’ ৬৮ জন আক্রান্ত ও ২১ জনের মৃত্যু , নীলফামারী জেলায় ১ হাজার ৫শ’ ২ জন আক্রান্ত ও ৩৩ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ১শ’ ১৭ জন আক্রান্ত ও ১৭ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ৩২ জন আক্রান্ত ও ১২ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৮শ’ ২৪ জন আক্রান্ত এবং ২০ জনের মৃত্যু হয়েছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার আহাদ আলী জানান, এ সময়ে দিনাজপুুর এবং ঠাকুরগাঁও জেলায় ১ জন করে মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় একদিনে ৩৭৮ জনের টেষ্ট করে নতুন করে ৬ জেলায় ৬৫ জন করোনায় আক্রারÍ শনাক্ত হয়েছেন। এদিকে করোনা সন্দেহে বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ৩৩৩ জন সহ হোম কোয়ারেন্টাইনে ছিলেন ১ লাখ ২ হাজার ৭২ জন। একই সময়ে ২শ’ ২৫ জন সহ মোট ৯৭ হাজার ১শ’ ১৭ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

এ জাতীয় আরও খবর

উপহারের ৩০ হাজার টিকা চেয়েছে চীনা দূতাবাস

ঈদ ফিরতি যাত্রা নিয়ন্ত্রণে স্বাস্থ্য অধিদফতরের সুপারিশ

ঈদের দিন ঘরেই কেটেছে রাজনীতিকদের

সালমানের সিনেমা দেখতে দর্শকের চাপে সার্ভার ডাউন

বাইডেনের সঙ্গে ফোনালাপ : আক্রমণ বাড়ানোর ঘোষণা নেতানিয়াহুর

ঈদের ছুটিতে অতিথির জন্য তেহারি

তিন দিন ধরে পানি নেই, হুমায়ুন রোডের সরকারি ভবনে ঈদ পণ্ড!

দূরপাল্লার যানবাহন চালুর দাবি শাজাহান খানের

ডিএনসিসি হাসপাতালে ২ রোগীর শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ২৬ জনের মৃত্যু

ঈদ পরবর্তী শহরমুখী জনস্রোত উদ্বেগের কারণ হতে পারে : কাদের

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে স্বাস্থ্যবিধি মানার আহ্বান রাষ্ট্রপতির