শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বেনজেমার জোড়া গোলে শীর্ষস্থানে রিয়াল

news-image

স্পোর্টস ডেস্ক : দাপুটে জয়ে পয়েন্টের হিসেবে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদকে ছুঁয়ে ফেলেছে রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমার জোড়া গোলে কাদিজকে ৩-০ ব্যবধানে হারিয়ে লা লিগার সিংহাসনেরও দখল নিয়েছে জিনেদিন জিদানের দল।

ইউরোপিয়ান সুপার লিগের (ইএসএল) বিতর্কের মাঝেও এই জয় কিছুটা হলে স্বস্তি এনে দিয়েছে লস ব্লাঙ্কোসদের। প্রতিষ্ঠাতা হিসেবে যে ১২ দল এই ‘বিদ্রোহী’ টুর্নামেন্টে নাম লেখায় তার মধ্যে অন্যতম রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বার্নাব্যুর প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ সবার সামনে থেকে কথা বলেছেন ইএসএল আয়োজন নিয়ে।

তবে প্রতিষ্ঠাতা দলের মধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগের ৬ ক্লাব নাম প্রত্যাহার করে নেওয়ায় এই টুর্নামেন্ট না হওয়ার সম্ভাবনায় এখন ক্ষীণ। এ যেন এক বিশাল ধাক্কা পেরেজের জন্য। তবে সেই ক্ষতে কিছুটা হলেও মলম দিয়েছে কাদিজের বিপক্ষে পাওয়া জয়।

ম্যাচের আগে নতুন এই লিগের ব্যাপারে রিয়ালের ভূমিকা নিয়ে মাঠের বাইরে প্রতিবাদও জানায় সমর্থকরা। সে সব সহ্য করেই কাদিজের মাঠে নামে জিজুর দল। কয়েক দিন ধরে সমালোচনা সহ্য করা রিয়াল যেন তেতে ছিল দাপুটে জয়ের জন্য। প্রথমার্ধেই তারা আদায় করে নেয় তিন গোল।

৩০তম মিনিটে পেনাল্টি থেকে রিয়ালকে এগিয়ে দেন বেনজেমা। ফরাসি ফরোয়ার্ড নিজের দ্বিতীয় গোলের দেখা পান ৪০তম মিনিটে, কাসেমিরোর পাস থেকে। তার আগে ৩৩তম মিনিটে বেনজেমার পাসে রিয়ালের ব্যবধান দ্বিগুণ করেন ওদ্রিওজোলা। তবে বিরতির পর আর গোলের দেখা পায়নি জিদানের দল।

এই জয়ে ৩২ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল রিয়াল। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে অ্যাটলেটিকো। অন্যদিকে লেভান্তেকে ১-০ গোলে হারিয়ে বার্সেলোনাকে চারে ঠেলে ৩২ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ওঠে এসেছে সেভিয়া। ৩০ ম্যাচে ৬৫ পয়েন্ট বার্সার।

এ জাতীয় আরও খবর