শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশকে নরকপুরীতে পরিণত করেছে সরকার : ফখরুল

news-image

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী সরকার দেশকে নরকপুরীতে পরিণত করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। ঢাকার কেরানীগঞ্জ, নরসিংদী ও ব্রাক্ষনবাড়ীয়াসহ সারাদেশে দলের নেতা-কর্মীদের গ্রেপ্তারেরর নিন্দা জানাতে গিয়ে আজ বুধবার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন।

বিবৃতিতে বিএনপি মহসচিব বলেন, ‘বাংলাদেশের মানুষ এখন এক অত্যাচারী শাসকের বর্বর শাসনে কাতরাচ্ছে। জনগণের নিকট জবাবদিহিতাহীন সরকারের প্রতিদিন প্রতিনিয়ত নিষ্ঠুর ও অমানবিক আচরণে দেশের মানুষ সর্বদায় আতঙ্কিত। আওয়ামী সরকার সারাদেশকে নরকপুরীতে পরিণত করেছে।’

মির্জা ফখরুল বলেন, ‘ভোটারবিহীন সরকার দেশব্যাপী বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে ধারাবাহিকভাবে গ্রেপ্তার করছে, এই পবিত্র মাহে রমজানেও আওয়ামী সরকারের দানবীয় মূর্তি যেন আরও বিকট আকার ধারণ করেছে।’

বিবৃতিতে তিনি উল্লেখ করেন, ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করতে পুলিশের সাঁড়াশি অভিযান, ঢাকার কেরানীগঞ্জ মডেল থানা শাখার যুগ্ম সম্পাদক মনির হোসেন ও থানা ওলামা দলের সহ-সভাপতি মাওলানা আলাউদ্দিন এবং নরসিংদী জেলা বিএনপি’র কোষাধ্যক্ষ সমির ভুঁইয়া, তারেক সরকার, ছাত্রদলের যুগ্ম সম্পাদক সাদেকুর রহমান, কাজী সালমান ও ডালিমকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও দেশব্যাপী বিভিন্ন অঞ্চলে পবিত্র মাহে রমজান মাসে নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশী গ্রেপ্তার অভিযান ও জুলুম-নির্যাতন করছে। এ ঘটনা সরকারের দানবীয় মূর্তিরই নগ্ন বহিঃপ্রকাশ। নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, ‘করোনাভাইরাসের মহামারিতে দেশবাসীর আতঙ্ক ও উদ্বেগের মধ্যেও বিরোধী দলের ওপর গণবিরোধী সরকারের জুলুম-নির্যাতনের মাত্রার কোনো কমতি নেই বরং তা আরও বহুগুণে বৃদ্ধি পেয়েছে।’ বিএনপি মহাসচিব আওয়ামী সরকারের দুঃশাসন থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচাতে দেশপ্রেমিক জনগণসহ দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

এ জাতীয় আরও খবর

পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, হিট স্ট্রোকে একজনের মৃত্যু

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি, জানাল তেহরান

ঈদযাত্রায় দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে ৪৩৮ জন

নব্য বাকশাল কায়েম করেছে সরকার: মির্জা ফখরুল

যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি

নিবন্ধনহীন নিউজ পোর্টাল বন্ধ করা হবে : তথ্য প্রতিমন্ত্রী

আ.লীগের সব পর্যায়ের কমিটি গঠন ও সম্মেলন বন্ধ : কাদের

৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গার তাপমাত্রা, গলে যাচ্ছে রাস্তার পিচ

সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৪২.৬ ডিগ্রি, ঢাকায় ৪০ পার

তীব্র তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ৫ দিন বন্ধ ঘোষণা

শিল্পী সমিতির নির্বাচন : সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল নির্বাচিত

তাপপ্রবাহ : প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ