শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

তামিম-শান্তর ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

news-image

স্পোর্টস ডেস্ক : লাঞ্চ বিরতির পর আরও পোক্ত হওয়ার পথে তামিম ইকবাল ও নাজমুল শান্তর জুটি। তাতে ভালো অবস্থানে পৌঁছেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে সংগ্রহ দাঁড়িয়েছে ১ উইকেটে ১৪২ রান।

পাল্লেকেলেতে টস জিতে ব্যাটিং নিয়ে শুরুতে ৮ রানে ওপেনার সাইফ হাসানকে হারিয়ে বিপদে পড়েছিল বাংলাদেশ দল। বিশ্ব ফার্নান্দোর বলে পুরোপুরি পরাস্ত হন ডানহাতি এই ব্যাটসম্যান। এলবিডাব্লিউ হয়ে বিদায় নেন রানের খাতা খোলবার আগেই। যদিও শুরুতে আম্পায়ার নটআউট দিয়েছিলেন। পরে রিভিউ নেওয়াতেই সাফল্য মেলে শ্রীলঙ্কার।

সেখান থেকে তামিম ইকবাল তরুণ ব্যাটসম্যান নাজমুল হোসেনকে সঙ্গে নিয়েই দলের বিপর্যয় সামাল দিয়েছেন। এ দু’জনের ব্যাটে ভর করে প্রথম সেশনটা নিজেদের করে নেয় সফরকারীরা। তামিম শুরু থেকে আক্রমণাত্মক মেজাজে খেলেছেন। অন্যদিকে নাজমুল শুরুতে অস্বস্তিতে ভুগলেও ধীরে ধীরে সেটিও কেটে গেছে। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে দু’জন মিলে গড়েন ৯৮ রানের জুটি। প্রথম ইনিংসের প্রথম সেশনে ২৭ ওভারে বাংলাদেশ ১ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১০৬ রান। লাঞ্চ বিরতির পর তামিম ব্যাট করছেন ৮৪ রানে রানে। নাজমুল ব্যাট করছেন ৪৭ রানে।

অবশ্য শুরু থেকে লঙ্কান বোলারদের দারুণ লেন্থ বিপদ ফেলার চেষ্টা করেছে বাংলাদেশকে। পেস বান্ধব উইকেট গড়লেও পরে আর লঙ্কান পেসাররা হুমকি হয়ে দাঁড়াতে পারেননি তামিম-শান্তর সামনে।

এ জাতীয় আরও খবর

উপহারের ৩০ হাজার টিকা চেয়েছে চীনা দূতাবাস

ঈদ ফিরতি যাত্রা নিয়ন্ত্রণে স্বাস্থ্য অধিদফতরের সুপারিশ

ঈদের দিন ঘরেই কেটেছে রাজনীতিকদের

সালমানের সিনেমা দেখতে দর্শকের চাপে সার্ভার ডাউন

বাইডেনের সঙ্গে ফোনালাপ : আক্রমণ বাড়ানোর ঘোষণা নেতানিয়াহুর

ঈদের ছুটিতে অতিথির জন্য তেহারি

তিন দিন ধরে পানি নেই, হুমায়ুন রোডের সরকারি ভবনে ঈদ পণ্ড!

দূরপাল্লার যানবাহন চালুর দাবি শাজাহান খানের

ডিএনসিসি হাসপাতালে ২ রোগীর শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ২৬ জনের মৃত্যু

ঈদ পরবর্তী শহরমুখী জনস্রোত উদ্বেগের কারণ হতে পারে : কাদের

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে স্বাস্থ্যবিধি মানার আহ্বান রাষ্ট্রপতির