বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

লকডাউনে করোনা শনাক্তের হার কমেছে

news-image

নিজস্ব প্রতিবেদক : দেশে করোনাভাইরাসে শনাক্ত রোগীর সংখ্যা কমছে। গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ল্যাবরেটরিতে ২৭ হাজার ৭৯৬টি নমুনা সংগ্রহ ও ২৭ হাজার ৫৬টি নমুনা পরীক্ষা করা হয়।

পরীক্ষায় নতুন করে ৪ হাজার ৫৫৯ জন করোনা রোগী শনাক্ত হয়। শনাক্তের হার ১৬ দশমিক ৮৫ শতাংশ। এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০ এপ্রিল পর্যন্ত রাজধানীসহ সারাদেশে সর্বমোট ৫২ লাখ ২১ হাজার ২৭৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সরকারি ল্যাবরেটরিতে ৩৮ লাখ ৭৯ হাজার ১৩০টি ও বেসরকারিতে ১৩ লাখ ৪২ হাজার ১৪৫টি পরীক্ষা হয়। নমুনা পরীক্ষায় মোট রোগী শনাক্ত হয় ৭ লাখ ২৭ হাজার ৭৮০ জন।

স্বাস্থ্য অধিদফতরের দায়িত্বশীল কর্মকর্তারা বলছেন, লকডাউনের কারণে ভাইরাসের সংক্রমণ কম হচ্ছে। সপ্তাহখানেক আগে প্রতিদিন গড়ে শনাক্ত ছয় থেকে সাত হাজার এবং শনাক্তের হার ২৪ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছিল। আরও এক সপ্তাহ সঠিকভাবে সর্বাত্মক লকডাউন পালিত হলে সংক্রমণ কমে যাবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

এ জাতীয় আরও খবর