শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কোম্পানীগঞ্জে আ.লীগ নেতাকে গুলি, আটক ৪

news-image

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিরাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর নবী চৌধুরীর গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় পুলিশ ৪ জনকে আটক করেছে।

সোমবার বিকেলের দিকে উপজেলার বসুরহাট পৌরসভা এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পুলিশ তাদের আটক করে।

আটককৃতরা হলেন- উপজেলার চরপার্বতী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মো. আসলামের ছেলে ইসমাইল হোসেন পলাশ (২৫), বসুরহাট পৌরসভা ৫ নম্বর ওয়ার্ডের মৃত মনোরঞ্জন মজুমদারের ছেলে প্রবণ চন্দ্র মজুমদার (৩৩), ৬ নম্বর ওয়ার্ডের মৃত আবুল বাসারের ছেলে ইমাম হোসেন ছোটন (২৪) ও ৭ নম্বর ওয়ার্ডের মৃত মনির আহমেদের ছেলে নুর আলম প্রকাশ রাসেল (২৮)।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহেদুল হক রনি ৪ জনকে আটকের তথ্য নিশ্চিত করে জানান, বসুরহাটের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন রাখা হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান দেশ রূপান্তরকে বলেন, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বসুরহাট পৌরসভার ৩নং ওয়ার্ডে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর নবী চৌধুরীকে মির্জা কাদেরের অনুসারীরা লোহার রড দিয়ে পিটিয়ে পা ভেঙে দেয় এবং বাম পায়ে গুলি করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকার পঙ্গু হাসপাতাল পাঠানো হয়।

এ ঘটনায় সোমবার দুপুর পৌনে ২টার দিকে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ফেইসবুক লাইভে এসে অভিযোগ করেন, পৌর মেয়র কাদের মির্জার নির্দেশে তার ভাই সাহাদাত হোসেন ও ছেলে তাশিক মির্জার নেতৃত্বে গুলি ও হামলা করা হয়। ফেইসবুক লাইভে দলের পক্ষে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. মিজানুর রহমান বাদল।

ফেইসবুক লাইভে মিজানুর রহমান বাদল অভিযোগ করে বলেন, আজ সকালে নুর নবী চৌধুরী ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে কাজ শেষ করে বসুরহাট বাজারে যাওয়ার পথে কাদের মির্জার ভাই সাহাদাত হোসেন ও তার ছেলে তাশিক মির্জার নেতৃত্বে হামলার শিকার হন। কাদের মির্জার নির্দেশে এই বয়োবৃদ্ধ আওয়ামী লীগ নেতাকে নৃশংসভাবে লোহার রড দিয়ে পিটিয়ে ও তার পায়ের নিচে গুলি করা হয়। তার হাঁটু ভেঙে চুরমার হয়ে নিচের দিকে দেবে গেছে। নুর নবী চৌধুরীর ওপর হামলার খবর শুনে বসুরহাট বাজারে আসার পথে আওয়ামী লীগ নেতা স্বপনের ওপর হামলা করা হয়েছে।

পৌরসভা অবরুদ্ধ, এডিশনাল এসপি ও ওসির নির্দেশে তাণ্ডব চলছে: কাদের মির্জা

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর নবী চৌধুরীর গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় অভিযোগের তীর যখন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার দিকে, তখন ঘটনার প্রায় ৮ ঘণ্টা পর নিজের ফেইসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন কাদের মির্জা।

ওই স্ট্যাটাসে তিনি দাবি করেন, বসুরহাট পৌরসভা অবরুদ্ধ, এডিশনাল এসপি শামীম এবং ওসির নির্দেশে তাণ্ডব চলছে বসুরহাট পৌরসভায়। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কাদের মির্জা নিজের ফেইসবুক অ্যাকাউন্টে এক স্ট্যাটাসে এমন মন্তব্য করেন।

কাদের মির্জার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো- “আমার পৌরসভার অফিস সহকারিদের গ্রেপ্তার করে নিয়ে যাচ্ছে। আমার বাড়ি থেকে ইফতার পর্যন্ত আনতে দিচ্ছে না। তারা আমার ছেলেকে মারল, একটি ভিডিও ভাইরাল হল। কিন্ত কোন আসামি গ্রেপ্তার হয়নি। উল্টো আমার লোকদের গ্রেপ্তার করছে তারা। এই অবিচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।”

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা