শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তারেক শামসুর রেহমানের মৃত্যু : স্বজনের অভিযোগ নেই, মামলা হয়েছে অপমৃত্যুর

news-image

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর উত্তরার বাসা থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক অধ্যাপক ড. তারেক শামসুর রেহমানের লাশ উদ্ধারের ঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যু (ইউডি) মামলা করেছে পুলিশ।

তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, তার মৃত্যুর বিষয়ে আত্মীয়স্বজনের কোনো সন্দেহ বা অভিযোগ নেই। প্রাথমিক তদন্তে পুলিশও তেমন কিছু পায়নি। এ কারণে অপমৃত্যুর (ইউডি) মামলা হয়েছে। তবে তদন্ত বা ময়নাতদন্তে অন্য কিছু বেরিয়ে এলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে রোববার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে মৃতদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। মৃত্যুর কারণ নিরূপণে সহায়তার জন্য পুলিশের কাছ থেকে ঘটনাস্থলের ছবি নিয়েছেন ময়নাতদন্তকারী চিকিৎসকরা। মৃতদেহ ঠিক কীভাবে পাওয়া গেছে তা বিশ্লেষণের জন্য ওই ছবি নেওয়া হয় বলে পুলিশ সূত্রে জানা গেছে।

তারেক শামসুর রেহমানের ছোট ভাই খালেদ শহিদুর রহমান মিঠু জানান, শুক্রবার রাত ৮টার দিকে ভাতিজার মোবাইল ফোনে মেসেজ পাঠান ড. রেহমান। তাতে জমি ও ব্যাংক হিসাব নম্বর সম্পর্কিত তথ্য ছিল। রাত ১০টায় ভাতিজা তার কাছে ফোন করে জানতে চান, কেন ওইসব তথ্য পাঠানো হয়েছে। তখন তিনি শুধু বলেন, ‘আমার শরীর খারাপ, পরে কথা বলব।’ সেই কথা পরে আর হয়নি। তার মৃত্যুর বিষয়ে পরিবারের কোনো অভিযোগ নেই। তিনি স্ট্রোক করে থাকতে পারেন। এ ব্যাপারে পুলিশের তদন্তেই আস্থা রাখছে পরিবার।

তুরাগ থানার এসআই আলী আজম বলেন, শুক্রবার রাত ১০টার পর থেকে শনিবার সকালের মধ্যে কোনো এক সময় তার মৃত্যু হয়। মৃত্যুর প্রকৃত কারণ ও সম্ভাব্য সময় ময়নাতদন্তকারী চিকিৎসকরা পরে জানাবেন। পাশাপাশি পুলিশও ঘটনাটি তদন্ত করে দেখছে।

স্বজনরা জানান, ময়নাতদন্ত শেষে গতকাল তার লাশ গ্রামের বাড়ি পিরোজপুরে নিয়ে যাওয়া হয়। সেখানে আজ সোমবার সকাল ১০টায় তার জানাজা হবে। এরপর স্থানীয় কবরস্থানে তার লাশ দাফন করা হবে।

উত্তরা ১৮ নম্বর সেক্টরে রাজউকের আবাসন প্রকল্পের দোলনচাঁপা ভবনের ১৩০৪ নম্বর ফ্ল্যাটে একা থাকতেন ড. তারেক শামসুর রেহমান। শনিবার সকালে গৃহকর্মী গিয়ে অনেক ডেকেও তার সাড়া পাননি। একপর্যায়ে বিষয়টি পুলিশকে জানানো হয়। পুলিশ দরজার তালা ও ছিটকিনি ভেঙে ঢুকে মেঝেতে তার মৃতদেহ দেখতে পায়। তার স্ত্রী ও কন্যা যুক্তরাষ্ট্রে থাকেন।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় রাতে ট্রেনের ধাক্কায় বাবার মৃত্যু, আহত মেয়ে

নাসিরনগরে কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত