শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মিসরে সড়ক দুর্ঘটনায় নিহত ২০

news-image

অনলাইন ডেস্ক : মিসরে যাত্রীবাহী বাস ও ট্রাকের সংঘর্ষে অন্তত ২০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। স্থানীয় সময় মঙ্গলবার দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর আসিউতে এই ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটে। তুর্কি সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মিশরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে প্রতিবেদনে বলা হয়, ‘দুর্ঘটনাস্থলে ৩৬টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। ওই ঘটনার এখন পর্যন্ত ২০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। আহতদের নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়েছে।’

মহাসড়কে যাত্রীবাহী বাসটি একটি ট্রাককে ওভারটেক করতে গিয়ে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আসিউতের গভর্নর এসাম সাদ এক বিবৃতিতে জানিয়েছেন, রাজধানী কায়রো থেকে আসছিল বাসটি। বাসটি ছিল দ্রুতগামী। একটি ট্রাককে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের ওপর হঠাৎ উল্টে যায় বাসটি। এ সময় দ্রুতগতির ট্রাকটি বাসে ধাক্কা দেয়। সংঘর্ষে বাস-ট্রাক দুটোতেই আগুন ধরে যায়।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, দেশটির পাবলিক প্রসিকিউসন অফিস একটি তদন্ত কমিটি গঠন করেছে। তারা দুর্ঘটনার কারণ অনুসন্ধানের চেষ্টা করছে। দুর্ঘটনার কারণ পুরোপুরি নিশ্চিত নয় কর্তৃপক্ষ।

মিসরে প্রতি বছর সড়ক দুর্ঘটনায় হাজারো মানুষের প্রাণহানি ঘটে। দেশটিতে সড়কের দুর্বল নিরাপত্তা ব্যবস্থা ও পরিবহনের অতিরিক্তি গতির কারণে দুর্ঘটনা ঘটছে বলে বিভিন্ন পরিসংখ্যানে উঠে এসেছে।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা