বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাল থেকে অনুশীলন করতে পারবেন মুমিনুলরা

news-image

স্পোর্টস ডেস্ক : গত ১২ এপ্রিল শ্রীলঙ্কায় পা রেখেছে বাংলাদেশ ক্রিকেট দল। করোনা প্রটোকল অনুসারে বিমানবন্দরেই দলের সব সদস্যের কোভিড-১৯ টেস্টের জন্য স্যাম্পল (পিসিআর টেস্ট) নেয়া হয়। এরপর নিগোম্বোয় দলের ক্রিকেটার এবং কর্মকর্তাদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

নিগোম্বায় তিনদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকবে বাংলাদেশ দল। শ্রীলঙ্কা থেকে টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, আজ ১৪ তারিখ রাতে শেষ হবে কোয়ারেন্টাইন। ১৫ এপ্রিল থেকে অনুশীলনে নামতে পারবেন মুমিনুল হকরা। তবে শর্ত একটাই, করোনা টেস্টের জন্য যে স্যাম্পল নেয়া হয়েছে, তাতে নেগেটিভ আসতে হবে।

যাদের নেগেটিভ আসবে তারা অনুশীলনে নেমে পড়বেন। কারও পজিটিভ হলে তাকে দলের বাইরে আইসোলেশনে রাখা হবে। নেগেটিভ না হওয়া পর্যন্ত তিনি বা তারা দলের সঙ্গে যোগ দিতে পারবেন না।

কোয়ারেন্টাইনপর্ব বরাবরই কঠিন হলেও আপাতত সময়টা খুব খারাপ কাটছে না বাংলাদেশ দলের। মুমিনুলরা আছেন কলম্বোর কাছে নিগোম্বো নামের এক অন্য শহরে। যেটা কলম্বো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পশ্চিমে সাড়ে ১২ কিলোমিটার দূরে এবং কলম্বো শহরের উত্তরে।

টিম বাংলাদেশ এখন আছে নিগোম্বোর জেট ইয়াং বিচ হোটেলে। যেটা একদমই সাগর তীরে। একদম সাগরের কোলঘেঁষে। যেখানে চমৎকার নৈসর্গিক পরিবেশ। একা হোটেল কক্ষে থাকলেও বাইরে তাকালে মন ভরে যায় ক্রিকেটারদের।

রুম কোয়ারেন্টাইন পর্ব শেষে ১৫ ও ১৬ এপ্রিল কোয়ারেন্টাইন অনুশীলন করবে বাংলাদেশ দল। এরপর ১৭-১৮ এপ্রিল হবে নিজেদের মধ্যকার দুইদিনের প্রস্তুতি ম্যাচ। এই ম্যাচে সবার অবস্থা পর্যালোচনা করে ঘোষণা দেয়া হবে টেস্ট সিরিজের মূল স্কোয়াড।

পরে ১৯ ও ২০ এপ্রিল থাকছে দুইদিন অনুশীলনের সুযোগ। অনুশীলন শেষে ২১ এপ্রিল থেকে শুরু হবে মূল সিরিজের লড়াই। পরে দ্বিতীয় ম্যাচ হবে ২৯ এপ্রিল থেকে। দুইটি ম্যাচই হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে। সিরিজ শেষে ৪ মে দেশে ফিরে আসবে বাংলাদেশ দল।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ