শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৫ বছর বয়সী এক কিশোররের হাতে যৌন হেনস্তার শিকার হয়েছিলেন সুস্মিতা

news-image

বিনোদন ডেস্ক : ১৫ বছর বয়সী এক কিশোররের হাতে যৌন হেনস্তার শিকার হওয়ার বিষয়টি ফের নতুন করে সামনে আনলেন বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, নারীর ক্ষমতায়ন নিয়ে সরব সুস্মিতা সেন সম্প্রতি মুম্বইয়ে নারী সুরক্ষা নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে চিফ গেস্ট হিসেবে হাজির হয়েছিলেন। সেখানে কথা প্রসঙ্গে সাবেক এ বিশ্বসুন্দরী বলেন, ভারতবর্ষের প্রতিটা মেয়ের জানা কীভাবে নিজের আত্মরক্ষা করতে হয়। এক পর্যায়ে নিজের সঙ্গে হয়ে যাওয়া একটি যৌন হেনস্তার অভিজ্ঞতাও শেয়ার করেন তিনি।

২০১৮ সালে ‘মি টু’ আন্দোলন নিয়ে বলিউডে তোলপাড় শুরু হলে সুস্মিতাও তার সঙ্গে ঘটে যাওয়া অভিজ্ঞতা শেয়ার করেছিলেন। তবে ওই ঘটনায় বিনোদন জগতের কেউ যুক্ত ছিলেন না।

সুস্মিতা জানান, মুম্বাইয়ে এক পুরস্কার বিতরণী মঞ্চে প্রবেশের সময় হঠাৎই নিজের শরীরে অবাঞ্ছিত হাতের স্পর্শ অনুভব করেন সুস্মিতা। ততক্ষণাৎ ক্ষিপ্রতার সঙ্গে পেছন ফিরে ভিড়ের মধ্যে থেকে ওই হাত ধরে টেনে আনেন দোষীকে। চমকে যান সুস্মিতা! দেখেন তার সামনে ১৫ বছরের একটি কিশোর দাঁড়িয়ে!

কিন্তু সবার সামনে কিছু না বলে ছেলেটিকে এক পাশে নিয়ে আসেন। নায়িকার ভাষ্য, তিনি চাইলেই চিৎকার করতে পারতেন। কিন্তু করেননি, কারণ এতে ছেলেটির পুরো জীবন নষ্ট হয়ে যেত। তিনি একটা সুযোগ দিতে চেয়েছিলেন নিজের দোষ স্বীকারের। ভিড়ের থেকে দূরে নিয়ে এসে ছেলেটিকে ক্ষমা চাইতে বলেন সুস্মিতা। প্রথম দিকে অস্বীকার করলেও, পরে বেগতিক বুঝে অপরাধ স্বীকার করে সে।

সুস্মিতা মনে করেন, এখনও অনেক বাড়ির লোকেরাই তাদের ছেলেদের শেখান না, কীভাবে মেয়েদের যোগ্য সম্মান দিতে হয়। এমনকি হেনস্থার শিকার হয়ে নারীরা যে প্রতিবাদ করতে পারে, সেটাও অনেক পুরুষের কল্পনাতীত! কিন্তু প্রত্যেক নারীর উচিত দোষীকে যোগ্য সাহচর্য শেখানো। তিনি সেই কাজটাই করেছিলেন। যাতে ছেলেটি লজ্জিত হয়। নিজের ভুল শুধরে নেওয়ার একটা সুযোগ পায়!

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী