বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

১৫ বছর বয়সী এক কিশোররের হাতে যৌন হেনস্তার শিকার হয়েছিলেন সুস্মিতা

news-image

বিনোদন ডেস্ক : ১৫ বছর বয়সী এক কিশোররের হাতে যৌন হেনস্তার শিকার হওয়ার বিষয়টি ফের নতুন করে সামনে আনলেন বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, নারীর ক্ষমতায়ন নিয়ে সরব সুস্মিতা সেন সম্প্রতি মুম্বইয়ে নারী সুরক্ষা নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে চিফ গেস্ট হিসেবে হাজির হয়েছিলেন। সেখানে কথা প্রসঙ্গে সাবেক এ বিশ্বসুন্দরী বলেন, ভারতবর্ষের প্রতিটা মেয়ের জানা কীভাবে নিজের আত্মরক্ষা করতে হয়। এক পর্যায়ে নিজের সঙ্গে হয়ে যাওয়া একটি যৌন হেনস্তার অভিজ্ঞতাও শেয়ার করেন তিনি।

২০১৮ সালে ‘মি টু’ আন্দোলন নিয়ে বলিউডে তোলপাড় শুরু হলে সুস্মিতাও তার সঙ্গে ঘটে যাওয়া অভিজ্ঞতা শেয়ার করেছিলেন। তবে ওই ঘটনায় বিনোদন জগতের কেউ যুক্ত ছিলেন না।

সুস্মিতা জানান, মুম্বাইয়ে এক পুরস্কার বিতরণী মঞ্চে প্রবেশের সময় হঠাৎই নিজের শরীরে অবাঞ্ছিত হাতের স্পর্শ অনুভব করেন সুস্মিতা। ততক্ষণাৎ ক্ষিপ্রতার সঙ্গে পেছন ফিরে ভিড়ের মধ্যে থেকে ওই হাত ধরে টেনে আনেন দোষীকে। চমকে যান সুস্মিতা! দেখেন তার সামনে ১৫ বছরের একটি কিশোর দাঁড়িয়ে!

কিন্তু সবার সামনে কিছু না বলে ছেলেটিকে এক পাশে নিয়ে আসেন। নায়িকার ভাষ্য, তিনি চাইলেই চিৎকার করতে পারতেন। কিন্তু করেননি, কারণ এতে ছেলেটির পুরো জীবন নষ্ট হয়ে যেত। তিনি একটা সুযোগ দিতে চেয়েছিলেন নিজের দোষ স্বীকারের। ভিড়ের থেকে দূরে নিয়ে এসে ছেলেটিকে ক্ষমা চাইতে বলেন সুস্মিতা। প্রথম দিকে অস্বীকার করলেও, পরে বেগতিক বুঝে অপরাধ স্বীকার করে সে।

সুস্মিতা মনে করেন, এখনও অনেক বাড়ির লোকেরাই তাদের ছেলেদের শেখান না, কীভাবে মেয়েদের যোগ্য সম্মান দিতে হয়। এমনকি হেনস্থার শিকার হয়ে নারীরা যে প্রতিবাদ করতে পারে, সেটাও অনেক পুরুষের কল্পনাতীত! কিন্তু প্রত্যেক নারীর উচিত দোষীকে যোগ্য সাহচর্য শেখানো। তিনি সেই কাজটাই করেছিলেন। যাতে ছেলেটি লজ্জিত হয়। নিজের ভুল শুধরে নেওয়ার একটা সুযোগ পায়!

এ জাতীয় আরও খবর

স্বপ্নের ব্যাটিংয়ে তিন অঙ্কের দেখা পেলেন শান্ত

লকাডাউনে কর্মহীন রংপুর বিভাগের লাখো দিনমজুর

করোনাক্রান্তিতে মানবিক কাজে রংপুর জেলা ছাত্রলীগ

ব্রাহ্মণবাড়িয়ার তান্ডবের ঘটনায় আরও ১১ জন গ্রেফতার 

করোনায় আরও ৯৫ জনের মৃত্যু, শনাক্ত ৪২৮০

জনপ্রতি ফিতরা সর্বোচ্চ ২৩০০, সর্বনিম্ন ৭০ টাকা

রংপুরে ভিক্ষুক পুনর্বাসনে নেই অগ্রগতি ১১ হাজার ২৭৬ জন ভিক্ষুকের মধ্যে পুনর্বাসন হয়েছে মাত্র ১৫০ জনের

৪ দিনের রিমান্ডে ‘শিশুবক্তা’ রফিকুল

অল্পের জন্য সেঞ্চুরি হলো না তামিমের

তামিম-শান্তর ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

তীব্র পানির সংকট : লকডাউন ভেঙে রাস্তায় মানুষ

করোনায় ‘বলপ্রয়োগে’ বেড়েছে ধর্ষণ