বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া তান্ডব : খোলা আকাশের মেয়রের দায়িত্ব গ্রহণ

news-image
তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : গত ২৮ মার্চ হেফাজত ইসলামের ডাকা হরতালে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগের কারণে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। বসার কোন স্থান না থাকায় পৌরভনের সড়কের সামনে অস্থায়ী কার্যালয় বানিয়ে কার্যক্রম পরিচালনা শুরু করেছে পৌর কর্তৃপক্ষ।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় খোলা আকাশের নিচে বসেই দায়িত্বভার গ্রহণ করেছেন পৌরসভার নবনির্বাচিত মেয়র নায়ার কবির ও কাউন্সিলররা। দায়িত্বভারগ্রহণ অনুষ্ঠানে মেয়র নায়ার কবির বলেন, হেফাজতের হরতালে ভাঙচুর-অগ্নিসংযোগের কারণে পৌরসভা ভবনটি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। পুড়িয়ে দেয়া হয়েছে সকল রেকর্ডপত্র, নথিপত্র ও দেড়শ বছরের ঐতিহ্যকে।
এই ঘটনার দু:খ করার ভাষা নেই। বর্তামানে ভবনটি ঝুকিপূর্ণ অবস্থায় রয়েছে।তাই বাধ্য হয়ে খোলা আকাশের নিচে রাস্তায় বসে মেয়রের দায়িত্ব নিতে হয়েছে। তিনি আরও বলেন, বর্তমান পরিস্থিতিতে পৌর নাগরিকরা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। সেজন্য দ্রুত সময়ের মধ্যে নাগরিক সেবা চালুর চেষ্টা চলছে। সকলের সহযোগীতা না পেলে ধ্বংস্তূপে পরিণত পৌরসভার সেবা চালু করা সম্ভব হবেনা।
এ সময় পৌরসভার সচিব মো. শামছুদ্দিন,নির্বাহী প্রকৌশলী নিকাশ চন্দ্র মিত্র, সহকারী প্রকৌশলী মো. কাউসার আহমেদ ও হিসাব রক্ষণ কর্মকর্তা মো. কাউসার প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে দ্বিতীয়বারের মতো মেয়র পদে নির্বাচিত হন নায়ার কবির। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সহসভাপতি।

এ জাতীয় আরও খবর

শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি

ঢাকা কৃত্রিম মরুভূমিতে পরিণত হয়েছে: মির্জা আব্বাস

অস্ত্র মামলায় খালাস পেয়েছেন গোল্ডেন মনির

ইউক্রেনে মার্কিন সামরিক সহায়তা আইনে বাইডেনের সই

উপজেলা ভোট ব্যর্থ হলে ৭ জানুয়ারির প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে-সিইসি

সোনার দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

টাঙ্গাইল শাড়ি বাংলাদেশেই থাকবে : শিল্পমন্ত্রী

বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

আবারও ঢাকাই সিনেমায় পাওলি দাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের লক্ষ্য জানালেন সাকিব

ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যানসার-সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ