শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিলিওনিয়ার হলেন কিম কার্দাশিয়ান

news-image

বিনোদন ডেস্ক : অতিধনীদের অভিজাত বিলিয়নিয়ার ক্লাবে পা রাখলেন মার্কিন রিয়্যালিটি শো তারকা কিম কার্দাশিয়ান।

বাণিজ্য বিষয়ক মার্কিন সাময়িকী ফোর্বস জানায়, কিমের সম্পত্তির পরিমাণ এক বিলিয়ন বা ১০০ কোটি ডলার ছুঁয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় ৮ হাজার ৪শ’ কোটি টাকারও বেশি। প্রসাধনী, পোশাক ব্র্যান্ড, টিভি, বিজ্ঞাপন ও বিনিয়োগ থেকে এ আয় হয়েছে তার।

বিবিসি ও আলজাজিরার খবর বলছে, বিশ্বে ২ হাজার ৭৫৫ জন বিলিয়নিয়ারের একজন কিম। এ তালিকায় শীর্ষে আছেন আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। তার সম্পত্তির মূল্য ১৭৭ বিলিয়ন ডলার।

বিগত বছরে বেশ কয়েকজন মার্কিনি শত কোটির ক্লাবে নাম লেখান। তাদের মধ্যে রয়েছে বাম্বল ডেটিং অ্যাপের প্রতিষ্ঠাতা হুইটনি ওলফ হার্ড, পরিচালক টাইলার পেরি ও ক্যাসিনো ব্যবসায়ী শেলডন আডেলসনের বিধবা স্ত্রী মিরিয়াম আডেলসন।

wallpaper zh: Kim Kardashian Rare Photos | Kim Kardashian Pictures | Kim Kardashian Images | Kim Kardashian Wallpapers | Kim Kardashian Biodata

আগে থেকে এ তালিকায় আছেন কিমের সঙ্গে আলাদা থাকা স্বামী কেনি ওয়েস্ট। তবে প্রসাধনী ব্যবসার মূল্য বেশি দেখানোর কারণে তালিকায় স্থান পেয়েও পরে ছিটকে পড়েন কিমের সৎবোন রিয়্যালিটি শো তারকা কাইলি জেনার।

ফোর্বস জানায়, গত অক্টোবরে কিমের সম্পত্তির পরিমাণ ছিল ৭৮ কোটি ডলার। পরের পাঁচ মাসে প্রসাধনী ও পোশাক ব্যবসা থেকে বড় অঙ্কের টাকা যোগ হয়েছে তার ব্যাংক অ্যাকাউন্টে।

সোশ্যাল মিডিয়ায় কিমের ব্যাপক প্রভাব রয়েছে। ইনস্টাগ্রামে তার ফলোয়ার ২১.৩ কোটি ও টুইটারে সাত কোটির কাছাকাছি। সেখানে তিনি করোনার লকডাউনে স্কিমস লাউঞ্জওয়্যারের ব্যাপক প্রচার চালান। এ পোশাকটি বেশ জনপ্রিয়তা পেয়েছে হালে।

গত ফেব্রুয়ারিতে র্যা পার কেনি ওয়েস্টের সঙ্গে বিচ্ছেদ হয়েছে কিমের। তাদের সাত বছরের সংসারে রয়েছে চার সন্তান।

এ জাতীয় আরও খবর