মঙ্গলবার, ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

৮ এপ্রিল টিকার দ্বিতীয় ডোজ, চলবে নিবন্ধিতদের প্রথম ডোজও

news-image

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ (৮ এপ্রিল) বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে। সেই সাথে নিবন্ধিতদের প্রথম ডোজ টিকাও দেওয়া হবে। লকডাউন এবং রোজার মাসেও চলবে টিকাদান। রোববার অনুষ্ঠিত কোভিড-১৯ ভ্যাকসিন প্রিপেয়ার্ডনেস অ্যান্ড ডিপ্লয়মেন্ট কোর কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

বৈঠক শেষে টিকাদান কার্যক্রম সংক্রান্ত নির্দেশনা বাস্তবায়নে ঢাকা সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এবং সব পৌরসভার স্বাস্থ্য কর্মকর্তাদের দিকনির্দেশনা দেওয়া হয়েছে। কোর কমিটির সভাপতি এবং স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক চিঠিতে এসব দিকনির্দেশনা দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, ৬ এপ্রিল থেকে দেশজুড়ে টিকা পরিবহন শুরু করতে হবে। টিকা সরবরাহ কাজে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস সহায়তা করবে। জেলা পর্যায়ে গঠিত কমিটি নিজ নিজ জেলার টিকা গ্রহণ করবেন।

অন্যদিকে টিকা বিষয়ে সোমবার সচিবালয়ে ব্রিফিং করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, বৃহস্পতিবার (৮ এপ্রিল) টিকার দ্বিতীয় ডোজ শুরু হবে। এটা মাননীয় প্রধানমন্ত্রী ক্লিয়ার করেছেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল