বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হেফাজতের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নিলে আইন উঠে যাবে : অ্যাটর্নি জেনারেল

news-image

নিজস্ব প্রতিবেদক : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনকালে দেশজুড়ে হেফাজতে ইসলামের সহিংসতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেছেন, এই গোষ্ঠী দেশকে অস্বীকার করছে। এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নিলে দেশ থেকে আইন উঠে যাবে।

রবিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির স্মারক গ্রন্থ ‘ইতিহাসের মহানায়ক’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর সময় হেফাজতের তাণ্ডবের বিষয়ে রাষ্ট্রের প্রধান এই আইন কর্মকর্তা বলেন, ‍একজন বিদেশি অতিথি (ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি) এর আগেও বাংলাদেশে এসেছিলেন। কিন্তু তখন তারা চুপ ছিলেন। অথচ এবার তিনি (নরেন্দ্র মোদি) বাংলাদেশে আসায় তাদের ঘুম ভেঙেছে।

তিনি আরও বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় যে কাজটি হয়েছে, তা কী আমরা সমর্থন করতে পারি? আমাদের দূর্ভাগ্য হচ্ছে আজকে একটা গোষ্ঠী মসজিদকে ব্যবহার করে বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি করছে। এটা কি আমরা সমর্থন করতে পারি? আইনের শাসন তো সবাইকে প্রতিষ্ঠা করতে হবে। যারা মসজিদকে ব্যবহার করে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়, তাদেরকে আমরা কি বলবো?

আমিন উদ্দিন বলেন, এখন তাদের বিরুদ্ধে যদি কঠোর ব্যবস্থা না নেওয়া হয়, দেশ থেকে তো আইনটাই চলে যাবে। তারা দেশটাকেই অস্বীকার করছে।‍

আরেক প্রশ্নের জবাবে লকডাউনের মধ্যে ভার্চুয়াল কোর্ট চালু রাখার পক্ষে মত দেন তিনি।

‘ইতিহাসের মহানায়ক’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন।

সমিতির সহ সম্পাদক ইমতিয়াজ ফারুকের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহসভাপতি মনিরুজ্জামান, সদস্য হুমায়ুন কবির প্রমুখ।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ