বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীর যেসব সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে আজ

news-image

নিউজ ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত উৎসবে যোগ দিতে আজ বাংলাদেশে এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শুক্রবার (২৬ মার্চ) ও শনিবার (২৭ মার্চ) আগত বিদেশি ভিভিআইপিদের চলাচলের জন্য রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপি ট্রাফিক বিভাগ জানিয়েছে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আগত ভিভিআইপিদের গমনাগমনের জন্য ২৬ ও ২৭ মার্চ রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ও প্রধান সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে। এমনকি কিছু কিছু সময়ের জন্য সেসব সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ থাকবে।

জানা যায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ বিমানবন্দর থেকে সড়কপথে সাভার, ধানমন্ডি ৩২, হোটেল ইন্টারকন্টিনেন্টাল ও জাতীয় প্যারেড স্কয়ারে যাবেন। এর ফলে ভারতের প্রধানমন্ত্রীসহ ভিভিআইপিদের চলাচলের আগে-পরে সেসব সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। কিছু কিছু সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ থাকবে।

২৬ মার্চ সকাল থেকে রাত পর্যন্ত নরেন্দ্র মোদীসহ ভিভিআইপিদের ব্যবহৃত সম্ভাব্য সড়কগুলো হচ্ছে- বিমানবন্দর সড়ক, গাবতলি-আমিনবাজার-সাভার, ধানমন্ডি-মিরপুর সড়ক হয়ে হোটেল ইন্টারকন্টিনেন্টাল। এরপর ইন্টারকন্টিনেন্টাল থেকে প্যারেড স্কয়ার, সবশেষে প্যারেড স্কয়ার থেকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র হয়ে হোটেল ইন্টারকন্টিনেন্টাল।

ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম জানান, ২৬ ও ২৭ মার্চ একাধিক ভিভিআইপি চলাচলের কারণে সারাদিনে বিভিন্ন গুরুত্বপূর্ণ ও ভিআইপি সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে ও কিছু সময়ের জন্য বন্ধ থাকবে।

এ জাতীয় আরও খবর

খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিলেন ফখরুল

খাদ্য কর্মকর্তার ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল

‘উন্নত দেশগুলো জলবায়ু পরিবর্তন সংক্রান্ত প্রতিশ্রুতি দিলেও বাস্তবায়নে ব্যর্থ’

ইসির নতুন সচিব শফিউল আজিম, জাহাংগীর আলমকে জননিরাপত্তায় বদলি

ঈদগাঁওয়ে প্রথম নির্বাচনেই সহিংসতা, যুবক খুন

সরকারি সংস্থার তথ্য চুরি ও অনলাইনে বিক্রির ঘটনা আতঙ্কজনক: টিআইবি

২৪ ঘণ্টায় প্রায় ৩০০ ফিলিস্তিনি হতাহত

ময়মনসিংহে গর্তে পাওয়া তিন মরদেহ একই পরিবারের, ধারণা পুলিশের

শ্রীপুরে গুলিতে যুবক নিহত

দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

আইপিএলের ফাইনালে কলকাতা

যুক্তরাষ্ট্রের কাছে লজ্জার হার বাংলাদেশের