বৃহস্পতিবার, ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ভারতে করোনার টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পরই একজনের মৃত্যু

news-image

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের মহারাষ্ট্রে করোনাভাইরাস টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পর পরই ৪৫ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ওই প্রতিবেদনে বলা হয়, সুখদেব কিরদাত নামের ওই ব্যক্তি গতকাল মঙ্গলবার স্বাস্থ্যকেন্দ্রে করোনার দ্বিতীয় ডোজ গ্রহণের মাত্র ১৫ মিনিট পরই জ্ঞান হারিয়ে ফেলেন। তাৎক্ষণিকভাবে তাকে ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হয়। পরে সেখানকার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তবে হঠাৎ কী কারণে তার মৃত্যু হয়েছে, তা এখনো জানা যায়নি। ময়নাতদন্তের পর বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সুখদেব কিরদাত মহারাষ্ট্রের ভিজান্দা এলাকায় এক চক্ষু হাসপাতালের গাড়িচালক হিসেবে কাজ করছিলেন। গত ২৮ জানুয়ারি তিনি স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে টিকার প্রথম ডোজ গ্রহণ করেছিলেন।

ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতালের চিকিৎসক কে আর খারাত জানান, সুখদেব কিরদাত একমাস আগে করোনার প্রথম ডোজ নিয়েছিলেন। ওই সময় তার অন্য কোনো সমস্যা হয়নি। ডোজ নেওয়ার সময় সম্পূর্ণ চেকআপ করা হয়েছিল।

ওই ব্যক্তির মেডিকেল হিস্ট্রি সম্পর্কে ডা. কে আর খারাত বলেন, ‘আমরা জানতে পেরেছি, উনি বহু বছর ধরে উচ্চ রক্তচাপে ভুগছিলেন এবং মাঝে মাঝে তার পা ফুলে যাওয়ার লক্ষণ ছিল। হাসপাতালে নেওয়ার পর তার রক্তচাপ এবং শরীরের অক্সিজেনও স্বাভাবিক ছিল। এখনই মৃত্যুর কারণ বলা মুশকিল, তদন্তের পর জানা যাবে-কী কারণে তার মৃত্যু হয়েছে।’

সূত্র : আমাদের সময়

এ জাতীয় আরও খবর

করোনায় আরও ৯৮ জনের মৃত্যু, শনাক্ত ৪০১৪

রংপুর বিভাগে বাড়ছে করোনা সংক্রমণ আক্রান্ত সাড়ে ১৭ হাজার, মৃত্যু- ৩শ’ ৩৬

বাংলাদেশে করোনার টিকা কার্যক্রম চলমান রাখতে কাজ করছি : ভারতীয় হাইকমিশনার

উপসর্গ ছাড়াই অকেজো হয়ে যাচ্ছে ৭০ শতাংশ ফুসফুস

মুমিনুলও ফিরে গেলেন

রংপুর মেডিকেল : চিকিৎসাসেবা না পেয়ে হাসপাতাল ছেড়ে বাড়ি ফিরছেন রোগীরা

পাঁচ দিনের রিমান্ডে হেফাজতের সহকারী মহাসচিব কাসেমী

যুক্তরাষ্ট্রের ‘ডু নট ট্রাভেল’ তালিকায় বাংলাদেশসহ ১৫০ দেশ

বেনজেমার জোড়া গোলে শীর্ষস্থানে রিয়াল

মুকুট কেড়ে নেওয়ার ঘটনায় ‘মিসেস ওয়ার্ল্ড’ খেতাব বর্জন করলেন

ভ্যাকসিনের জন্য ভাটা পড়বে না বাংলাদেশ-ভারত সম্পর্কে : দোরাইস্বামী

নানা ঔষধি গুণাগুণ এলাচের