শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে  লাশ রেখে পালালেন দুই যুবক, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা

news-image

রংপুর ব্যুরো : নীলফামারীতে দুই যুবকের বিরুদ্ধে জোরপূর্বক রুবাইয়া ইয়াসমিন রিমু নামের এক কলেজছাত্রীকে অপহরণ ও মোটরসাইকেল থেকে ধাক্কা দিয়ে ফেলে হত্যার অভিযোগ উঠেছে। প্রেমের প্রস্তাবে সাড়া না দেয়া ও পারিবারিক পূর্ব শত্রুতার জের ধরে এ ঘটনাটি ঘটেছে বলে দাবি করেছে নিহতের পরিবার।সোমবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে গুরুতর আহত অবস্থায় ওই তরুণীকে নিয়ে আসেন ফয়সাল ও রিজভী নামে দুই যুবক। এরপর রিমুকে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা। তার লাশ হাসপাতালে রেখে পালিয়ে যান ওই দুই যুবক।

নিহত শিক্ষার্থীর নাম রুবাইয়া ইয়াসমিন রিমু। তিনি রংপুরের কারমাইকেল কলেজের বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও নীলফামারীর জলঢাকা কচাকাটা গ্রামের আব্দুর রাজ্জাকের মেয়ে।এ ঘটনার জন্য একই গ্রামের আবদুল্লাহ হোসেনের ছেলে ফয়সাল এবং জাহিদুল হোসেন মাস্টারের ছেলে রিজভীকে দায়ী করেছেন নিহতের পরিবারের লোকজন। অভিযুক্ত দুজনই ওই শিক্ষার্থীর নিকটতম প্রতিবেশী বলে জানা গেছে।

নিহতের স্বজনরা জানান, রিমু নিজ বাড়িতে থেকে পার্শ্ববর্তী টেঙ্গনমারী বাজারে প্রাইভেট পড়াতেন। সেখানে যাতায়াতের সময় রিমুকে প্রতিদিন উত্যক্ত করতেন স্থানীয় কচুকাটা ইউনিয়নের আব্দুল্লাহ হোসেনের ছেলে ফয়সাল (২৪)। ঘটনাটি রিমু তার বাবা ও বড়ভাইকে জানালে বড়ভাই ফয়সালকে মারধর করেন। এতে ক্ষিপ্ত হয়ে রিমুকে শায়েস্তা করার পরিকল্পনা করেন ফয়সাল।

ঘটনার দিন সোমবার সকাল ১১ দিকে প্রাইভেট পড়িয়ে বাড়ি ফেরার পথে ফয়সাল ও একই গ্রামের জাহিদুল হোসেন মাস্টারের ছেলে রিজভী (২৪) জোর করে রিমুকে তাদের মোটরসাইকেলে জলঢাকা উপজেলার রাজারহাট বাজারের নিয়ে যায়। পরে বাজারের অদূরে একটি ফাঁকা ব্রিজের কাছে চলন্ত অবস্থায় ফেলে দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এসময় স্থানীয়রা তাদের আটকে রিমুকে হাসপাতালে ভর্তি করাতে বাধ্য করেন।পরে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানে রিমুর অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকরা তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান। ওই দিন সন্ধ্যায় রিমুকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসলে লিফটে রিমু মৃত্যু হয়। তার মৃত্যু বিষয়টি নিশ্চিত হলে লাশ ফেলে পালিয়ে যান ওই দুই যুবক।

রিমুর বাবা আব্দুল রাজ্জাক বলেন, আমার মেয়েকে প্রতিদিনই ফয়সাল ও রিজভী উত্যক্ত করতো। তাদেরকে শাসন করায় ক্ষোভে পরিকল্পিতভাবে রিমুকে হত্যা করেছে তারা।
রিমুর মা লিলি আখতার অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে ফয়সাল ও রিজভী তার মেয়েকে উত্ত্যক্ত করে আসছিল। বিষয়টি ফয়সালের পরিবারকে জানালে রিমুর ভাইয়ের সঙ্গে ফয়সাল ঝগড়া-বিবাদে জড়িয়ে পড়ে। এরই জের ধরে সোমবার ফয়সাল আমার মেয়েকে রাস্তা থেকে জোরপূর্বক মোটরসাইকেলে তুলে নিয়ে যায়। পরে তারা পরিকল্পিতভাবে চলন্ত মোটরসাইকেল থেকে রিমুকে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে হত্যা করেছে। আমার মেয়ে হত্যার বিচার চাই আমি।
জলঢাকা থানার ওসি মোস্তাফিজার রহমান জানান, নিহত কলেজ ছাত্রীর বাবা আব্দুর রাজ্জাক বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। নিহতের লাশের ময়নাতদন্তসহ সকল প্রক্রিয়া সম্পন্ন করে হস্তান্তর করা হয়েছে।

এদিকে রিমুর লাশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ফেলে রেখে পালিয়ে যাওয়া দুই যুবকের বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ কোনো মন্তব্য করতে রাজি হয়নি। তবে হাসপাতালের জরুরি বিভাগে দুর্ঘটনায় আহত বলে লেখা ছিল বলে জানা গেছে।

 

এ জাতীয় আরও খবর

পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, হিট স্ট্রোকে একজনের মৃত্যু

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি, জানাল তেহরান

ঈদযাত্রায় দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে ৪৩৮ জন

নব্য বাকশাল কায়েম করেছে সরকার: মির্জা ফখরুল

যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি

নিবন্ধনহীন নিউজ পোর্টাল বন্ধ করা হবে : তথ্য প্রতিমন্ত্রী

আ.লীগের সব পর্যায়ের কমিটি গঠন ও সম্মেলন বন্ধ : কাদের

৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গার তাপমাত্রা, গলে যাচ্ছে রাস্তার পিচ

সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৪২.৬ ডিগ্রি, ঢাকায় ৪০ পার

তীব্র তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ৫ দিন বন্ধ ঘোষণা

শিল্পী সমিতির নির্বাচন : সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল নির্বাচিত

তাপপ্রবাহ : প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ