বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাস বন্ধে চরম ভোগান্তিতে রাজশাহীর যাত্রীরা

news-image

অনলাইন ডেস্ক : দুই দিন ধরে রাজশাহী থেকে ঢাকাসহ সকল রুটে বাস চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

সোমবার সন্ধ্যা পর্যন্ত কোন কোন রুটে বিচ্ছিন্নভাবে কিছু বাস চলাচল করলেও মঙ্গলবার সকাল থেকে পুরোপুরিই বন্ধ রয়েছে। যাত্রীবাহী বাসের বিকল্প হিসেবে অটোরিকশা বা ছোট যানবাহন যেগুলো চলাচল করে সেগুলোও মঙ্গলবার সকাল থেকে বন্ধ হয়ে গেছে।

নগরীর রেলগেট এলাকায় অটোরিকশার সঙ্গে দরদাম করছিলেন মোহনপুর এলাকার আমিনুল ইসলাম। তিনি বলেন, ব্যবসায়িক কাজে তার চাঁপাইনবাবগঞ্জ যাওয়া দরকার। এ জন্য সিএনজিতে করে অনেক কষ্টে শহরে পৌঁছলাম। কিন্তু শহরে এসে আর চাঁপাইনবাবগঞ্জ যেতে পারছি না। অন্যসময় অটো রিকশা চলে আজ তারাও যেতে চাচ্ছে না। একজন যেতে চাইলেও ভাড়া চাচ্ছেন অন্য দিনের থেকে তিনগুণ।

নাটোর থেকে পরিবার নিয়ে রাজশাহী এসেছিলেন জহিরুল ইসলাম। বাড়ি ফিরবেন, কিন্তু গাড়ি পাচ্ছেন না। চরম ভোগান্তি নিয়ে অপেক্ষা। অটোরিকশাও মিলছে না। ভোগান্তির সাথে সাথে বিরক্তিও বেড়েছে কিন্তু নিরুপায়।

নগরীর শিরোইল বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, যাত্রীরা চরম বেকায়দায় পড়েছেন। তারা হিউম্যান হলার, সিএনজি এবং অটোরিকশায় চড়ে গন্তব্যে যাত্রা করছেন। এ জন্য বাড়তি ভাড়া গুনতে হচ্ছে। করতে হচ্ছে অপেক্ষাও।

নগরীর নওদাপাড়ায় কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে, সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। শিরোইল বাসটার্মিনাল থেকেও কোনো দূরপাল্লার বাস ছেড়ে যায়নি। ছাড়েনি আন্তজেলাসহ কোনো রুটের বাস। তবে টার্মিনালগুলোতে বাস কাউন্টার খোলা রয়েছে।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন, বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে তারা সড়কে বিশৃঙ্খলার আশঙ্কা করছেন। গাড়ি ভাঙচুর করা হতে পারে বলে তাদের আশঙ্কা। তাই শ্রমিকের জীবন ও যানবাহনের নিরাপত্তার জন্য বাস বন্ধ করা হয়েছে। আজ বিকেল তিনটার পর পরিস্থিতির উন্নতি হতে পারে। সন্ধ্যার দিকে স্বাভাবিকভাবে বাস চলাচল শুরু হতে পারে বলে আশা প্রকাশ করেন টিটো।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল দাবি করেছেন, তাদের বিভাগীয় সমাবেশকে সামনে রেখে হঠাৎই রাজশাহী থেকে ঢাকাসহ সকল রুটের বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। এর কারণ বিভাগীয় সমাবেশে যেন মানুষ না আসতে পারে। এছাড়া আর কিছু না।

মঙ্গলবার দুপুর ২টার দিকে রাজশাহীর মাদ্রাসা ময়দান সংলগ্ন নাইস কনভেনশন সেন্টারে বিএনপির বিভাগীয় সমাবেশ শুরু হওয়ার কথা। সোমবার দিনভর অনিশ্চয়তায় থাকার পর বিএনপি নেতারা পুলিশের কাছ থেকে সমাবেশ করার অনুমতি পায়। অনুমতি পাওয়ার পর রাত থেকেই থেকে সেখানে সমাবেশ করার প্রস্তুতি নেয়া শুরু করে বিএনপি নেতা-কর্মীরা।

 

এ জাতীয় আরও খবর

পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো বিজিপির আরও ১২ সদস্য

তীব্র গরমের পরে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত বিএনপি ও জামায়াতের

এখনও কেন ‘জলদস্যু আতঙ্কে’ এমভি আবদুল্লাহ

বাড়ছে তাপমাত্রা, জেনে নিন প্রতিরোধের উপায়

বিএনপির অনেকে উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে : কাদের

অনিবন্ধিত অনলাইনের বিরুদ্ধে পদক্ষেপ নেবো : তথ্য প্রতিমন্ত্রী

প্রার্থীদের মনোনয়নপত্রের প্রিন্ট কপি চাওয়া যাবে না : ইসি

ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ

পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী

লিটারে ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম

ফরিদপুরে বাস-পিকআপের সংঘর্ষে নিহত বেড়ে ১৪