বৃহস্পতিবার, ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বাস বন্ধে চরম ভোগান্তিতে রাজশাহীর যাত্রীরা

news-image

অনলাইন ডেস্ক : দুই দিন ধরে রাজশাহী থেকে ঢাকাসহ সকল রুটে বাস চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

সোমবার সন্ধ্যা পর্যন্ত কোন কোন রুটে বিচ্ছিন্নভাবে কিছু বাস চলাচল করলেও মঙ্গলবার সকাল থেকে পুরোপুরিই বন্ধ রয়েছে। যাত্রীবাহী বাসের বিকল্প হিসেবে অটোরিকশা বা ছোট যানবাহন যেগুলো চলাচল করে সেগুলোও মঙ্গলবার সকাল থেকে বন্ধ হয়ে গেছে।

নগরীর রেলগেট এলাকায় অটোরিকশার সঙ্গে দরদাম করছিলেন মোহনপুর এলাকার আমিনুল ইসলাম। তিনি বলেন, ব্যবসায়িক কাজে তার চাঁপাইনবাবগঞ্জ যাওয়া দরকার। এ জন্য সিএনজিতে করে অনেক কষ্টে শহরে পৌঁছলাম। কিন্তু শহরে এসে আর চাঁপাইনবাবগঞ্জ যেতে পারছি না। অন্যসময় অটো রিকশা চলে আজ তারাও যেতে চাচ্ছে না। একজন যেতে চাইলেও ভাড়া চাচ্ছেন অন্য দিনের থেকে তিনগুণ।

নাটোর থেকে পরিবার নিয়ে রাজশাহী এসেছিলেন জহিরুল ইসলাম। বাড়ি ফিরবেন, কিন্তু গাড়ি পাচ্ছেন না। চরম ভোগান্তি নিয়ে অপেক্ষা। অটোরিকশাও মিলছে না। ভোগান্তির সাথে সাথে বিরক্তিও বেড়েছে কিন্তু নিরুপায়।

নগরীর শিরোইল বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, যাত্রীরা চরম বেকায়দায় পড়েছেন। তারা হিউম্যান হলার, সিএনজি এবং অটোরিকশায় চড়ে গন্তব্যে যাত্রা করছেন। এ জন্য বাড়তি ভাড়া গুনতে হচ্ছে। করতে হচ্ছে অপেক্ষাও।

নগরীর নওদাপাড়ায় কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে, সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। শিরোইল বাসটার্মিনাল থেকেও কোনো দূরপাল্লার বাস ছেড়ে যায়নি। ছাড়েনি আন্তজেলাসহ কোনো রুটের বাস। তবে টার্মিনালগুলোতে বাস কাউন্টার খোলা রয়েছে।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন, বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে তারা সড়কে বিশৃঙ্খলার আশঙ্কা করছেন। গাড়ি ভাঙচুর করা হতে পারে বলে তাদের আশঙ্কা। তাই শ্রমিকের জীবন ও যানবাহনের নিরাপত্তার জন্য বাস বন্ধ করা হয়েছে। আজ বিকেল তিনটার পর পরিস্থিতির উন্নতি হতে পারে। সন্ধ্যার দিকে স্বাভাবিকভাবে বাস চলাচল শুরু হতে পারে বলে আশা প্রকাশ করেন টিটো।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল দাবি করেছেন, তাদের বিভাগীয় সমাবেশকে সামনে রেখে হঠাৎই রাজশাহী থেকে ঢাকাসহ সকল রুটের বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। এর কারণ বিভাগীয় সমাবেশে যেন মানুষ না আসতে পারে। এছাড়া আর কিছু না।

মঙ্গলবার দুপুর ২টার দিকে রাজশাহীর মাদ্রাসা ময়দান সংলগ্ন নাইস কনভেনশন সেন্টারে বিএনপির বিভাগীয় সমাবেশ শুরু হওয়ার কথা। সোমবার দিনভর অনিশ্চয়তায় থাকার পর বিএনপি নেতারা পুলিশের কাছ থেকে সমাবেশ করার অনুমতি পায়। অনুমতি পাওয়ার পর রাত থেকেই থেকে সেখানে সমাবেশ করার প্রস্তুতি নেয়া শুরু করে বিএনপি নেতা-কর্মীরা।

 

এ জাতীয় আরও খবর

করোনায় আরও ৯৮ জনের মৃত্যু, শনাক্ত ৪০১৪

রংপুর বিভাগে বাড়ছে করোনা সংক্রমণ আক্রান্ত সাড়ে ১৭ হাজার, মৃত্যু- ৩শ’ ৩৬

বাংলাদেশে করোনার টিকা কার্যক্রম চলমান রাখতে কাজ করছি : ভারতীয় হাইকমিশনার

উপসর্গ ছাড়াই অকেজো হয়ে যাচ্ছে ৭০ শতাংশ ফুসফুস

মুমিনুলও ফিরে গেলেন

রংপুর মেডিকেল : চিকিৎসাসেবা না পেয়ে হাসপাতাল ছেড়ে বাড়ি ফিরছেন রোগীরা

পাঁচ দিনের রিমান্ডে হেফাজতের সহকারী মহাসচিব কাসেমী

যুক্তরাষ্ট্রের ‘ডু নট ট্রাভেল’ তালিকায় বাংলাদেশসহ ১৫০ দেশ

বেনজেমার জোড়া গোলে শীর্ষস্থানে রিয়াল

মুকুট কেড়ে নেওয়ার ঘটনায় ‘মিসেস ওয়ার্ল্ড’ খেতাব বর্জন করলেন

ভ্যাকসিনের জন্য ভাটা পড়বে না বাংলাদেশ-ভারত সম্পর্কে : দোরাইস্বামী

নানা ঔষধি গুণাগুণ এলাচের