বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশকে এগিয়ে নিতে হলে স্বনির্ভরতাঅর্জন করতে হবে : রংপুরের ভ্যাট কমিশনার

news-image

রংপুর ব্যুরো : কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুরের কমিশনার শওকত আলী সাদী বলেছেন, দেশকে এগিয়ে নিতে হলে পরনির্ভরতা ত্যাগ করে স্বনির্ভরতা অর্জন করতে হবে। তাই তিনি স্বনির্ভরতা অর্জনের লক্ষ্যে সবাইকে স্বউদ্যোগে ভ্যাট প্রদানে ব্যাপারে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, নতুন ভ্যাট আইন হলো বাইপাস রোড যেখানে হয়রানিমুক্ত পরিবেশে অনলাইনের মাধ্যমে ব্যবসায়ীরা নিজের ভ্যাট নিজেই প্রদান করছে । আর সেক্ষেত্রে রংপুর অঞ্চলের ব্যবসায়ীরা এগিয়ে রয়েছে। পরিশেষে, আজকের মত বিনিময় সভায় ব্যবসায়ীদের নিকট থেকে ভ্যাট প্রদান সম্পর্কিত বিষয়ে যেসব সমস্যা উপস্থাপন করা হলো তা তিনি দ্রুত নিরসনের ব্যাপারে কার্যকরি পদক্ষেপ গ্রহণ করবেন মর্মে উপস্থিত সবাইকে আশ^স্ত করেন।গতকাল সোমবার রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে আরসিসিআই অডিটরিয়ামে ভ্যাটের আওতাভূক্ত রংপুর জেলার ব্যবসায়ীদের ভ্যাট প্রদান সম্পর্কিত উদ্ভূত বিভিন্ন সমস্যা নিরসন সংক্রান্ত এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে ও চেম্বারের পরিচালক মোতাহার হোসেন মন্ডল মওলা’র সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাস্টম্স, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুরের অতিরিক্ত কমিশনার অরুণ কুমার বিশ^াস, সহকারী কমিশনার মোঃ সাজ্জাদ হোসেন, বক্তব্য রাখেন রংপুর জেলা বিড়ি মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশিদ মামুন, রংপুর চেম্বারের পরিচালক রিয়াজ শহিদ শোভন, মায়া এক্সক্লুসিভ ফ্যাশানের স্বত্বাধিকারী বিপ্লব প্রসাদ, রংপুর মেট্রোপলিটন চেম্বারের পরিচালক আলী আহমেদ চাঁদ, আমদানি ও রপ্তানিকারক আলহাজ¦ মগরব আলী, ইলাহী ট্রেডার্সের স্বত্বাধিকারী সোহেল মোঃ নুরে-ই-এলাহী, সেন্ট্রাল রোড বস্ত্র ব্যবসায়ী সমিতির মোঃ জাহেরুল ইসলাম প্রমুখ।

মত বিনিময় সভায় রংপুর চেম্বারের কর্মকর্তা ও পরিচালক, রংপুর জেলার ৮ উপজেলার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, ব্যবসায়ী ও শিল্পপতিবৃন্দ, রংপুর শহরের সর্বস্তরের ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি