সোমবার, ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রগতিশীল ছাত্র জোটের সঙ্গে পুলিশের সংঘর্ষ

news-image

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : লেখক মুশতাকের মৃত্যুর প্রতিবাদে এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মশালমিছিল করতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়েছে প্রগতিশীল ছাত্র জোটের। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এই ঘটনা ঘটে। এতে ছাত্র জোটের অন্তত ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। এ ছাড়া পুলিশেরও ১২ জন সদস্য আহত হয়েছেন বলে সমকালকে জানান রমনা জোনের উপ-কমিশনার সাজ্জাদুর রহমান।

জোট নেতৃবৃন্দের অভিযোগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে শুরু হয়ে মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে শাহবাগে গিয়ে পৌঁছালে তারা পুলিশের বাধার সম্মুখীন হন। সেখানে কথা কাটাকাটির এক পর্যায়ে ওই এলাকার ল্যাম্পপোস্টের আলো নিভিয়ে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে। সেখান থেকে পিছু হটে জোটের নেতৃবৃন্দ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে এসে শ্লোগান দিলে পুলিশ আবারও সেখানে টিয়ারশেল ছোড়ে এবং লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এতে জোটের বেশ কয়েকজন নেতা আহত হন।

এ বিষয়ে পুলিশের উপ-কমিশনার সাজ্জাদুর রহমান বলেন, পুলিশ শৃঙ্খলা বজায় রাখার চেষ্টা করেছে। তবে তারা মশাল মিছিল নিয়ে পুলিশের ওপর চড়াও হয় এবং ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে আমাদের ১০ থেকে ১২ জন পুলিশ আহত হন। এরপর পুলিশ ধাওয়া করে এবং টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

তবে এ ঘটনায় কোনো আটক বা গ্রেপ্তারের তথ্য জানাননি সাজ্জাদুর রহমান।