শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভয়াবহ আগুনে ফেনীতে কোটি টাকার খাবার পুড়ে ছাই!

news-image

ফেনী প্রতিনিধি : ফেনীর সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের কাশিমপুরে স্টার লাইন ফুড প্রোডাক্টস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত রাত ১২টার দিকে কারখানার একটি ইউনিটে আগুনের সূত্রপাত ঘটে ও পরে তা চারপাশে ছড়িয়ে পড়ে। আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত আগুন জ্বলছিল। এ ঘটনায় কার্টন ফ্যাক্টরি, সেমাই কারখানা, প্রস্তুতকৃত কেকসহ দুটি ঘর পুরোপুরি ভস্মিভূত হয়ে গেছে।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছিল ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট। ফেনী সোনাগাজী, ফুলগাজী, ছাগলনাইয়া ও ফুলগাজী থেকে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ করেছেন।

স্থানীয় বাসিন্দা ও শ্রমিকরা জানান, কার্টনের ফ্যাক্টরির আগুন দ্রুত চারপাশে ছড়িয়ে পড়ায় ও নিচের দিক থেকে উপরের দিকে অর্থাৎ দ্বিতীয় ও তৃতীয় তলার দিকে অগ্রসর হওয়ায় ব্যাপক ক্ষতি হয়েছে। দুটি শেড পুরোপুরি পুড়ে যায়। শ্রমিক, দমকল বাহিনীর সদস্যরা বাকি অংশ রক্ষার জন্য প্রাণপণ চেষ্টা করছিল। খবর পেয়ে শ্রমিকদেও স্বজনরাও কারখানার সামনে ভীড় জমায়। এ সময় ফেনী-মাইজদী আঞ্চলিক মহাসড়কে যান চলাচলে বিঘ্ন ঘটে। পাশাপাশি পুলিশ-র‌্যাব সদস্যরা দমকল বাহিনীকেও সহায়তা করছে।

স্টার লাইন ফুড’র জেনারেল ম্যানেজার রবিউল জানান, এ ঘটনায় ৩০ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে। বাজারজাতকরণের অপেক্ষায় থাকা কোটি কোটি টাকার শুকনো খাদ্য ও বিভিন্ন যন্ত্রপাতি পুড়ে ছাই হয়ে গেছে। দমকল বাহিনীর বরাত দিয়ে তিনি আরও বলেন, ‘প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।’

ফেনী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দি বলেন, চৌমুহিনী থেকেও দমকল বাহিনীর সহায়তা চাওয়া হয়েছে। দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আপ্রাণ চেষ্টা করছে। কারখানার কার্টন ইউনিট থেকে আগুনের সূত্রপাত ঘটে থাকতে পারে।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা