বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

হাতির পিঠে চড়ে ৫৯ দম্পতির বিয়ে!

news-image

অনলাইন ডেস্ক : ভ্যালেন্টাইন ডে বা ভালোবাসা দিবসে ব্যতিক্রমী এক বিয়ের উৎসব হয়েছে থাইল্যান্ডে। সেখানে হাতির পিঠে চড়ে বিয়ে করেছেন ৫৯ দম্পতি। ভ্যালেন্টাইন্স ডেতে বিশেষ এই আয়োজন ছিল পূর্ব থাইল্যান্ডের ছনবুরি প্রদেশের নং নচ ট্রপিক্যাল গার্ডেনে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, প্রতি বছর ভ্যালেন্টাইন ডেতে নচ ট্রপিক্যাল গার্ডেনে বিয়ের আয়োজন সারতে অপেক্ষায় থাকেন বহু যুগল। মূলত হাতির পিঠে চড়ে বিয়ের আয়োজন সারতেই এত কদর এই গার্ডেনটির। সেই সুযোগটি হাতছাড়া করেননি অর্ধ-শতাধিক দম্পতি।

ডুয়াংসুরি টংসাই নামে এক নববধূ বলেন, ‘আমাদের জন্য এটি বিশেষ দিন। কারণ আমার বর খুবই আগ্রহী ছিল হাতির পিঠে চড়ে বিয়ে করবে। আজ সেই ইচ্ছে পূরণ হলো।’

পিটার আলফ্রেড নামে এক বর বলেন, ‘এখানে আসতে পেরে কতটা খুশি তা বলে বোঝাতে পারব না। করোনার মধ্যে এমন আয়োজন সত্যিই কঠিন। তবে সবকিছু পার করে এত সুন্দর পরিবেশে বিয়ে করতে পারাটা ভাগ্যেরও বটে।’

করোনা মহামারির কারণে নং নচ ট্রপিক্যাল গার্ডেনে এ বছর কম সংখ্যক বিয়ের আয়োজন হয়েছে বলে জানিয়েছেন এর ব্যবস্থাপনা পরিচালক কাম্পন তানসাচা। তিনি জানান, সবচেয়ে ভালো দিক হচ্ছে থাইল্যান্ডে করোনা পরিস্থিতি অতটা ভয়াবহ হয়নি। সংক্রমণের দ্বিতীয় দফায় দর্শনার্থী কমে গেলেও এখন সেই সংখ্যা বাড়তে শুরু করেছে।