বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২ লাখ মানুষ প্রতিদিন টিকা নিচ্ছেন: স্বাস্থ্যমন্ত্রী

news-image

নিউজ ডেস্ক : করোনাভাইরাস মোকাবিলায় চলমান টিকাদান কর্মসূচিতে প্রতিদিন অন্তত দুই লাখ মানুষ টিকা নিচ্ছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সেইসঙ্গে তিনি সন্দেহ পোষণ না করে সবাইকে করোনা টিকা গ্রহণের আহ্বান করে বলেছেন, এ টিকা সম্পূর্ণ নিরাপদ এবং কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া নেই।

রোববার নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় করোনা ডেডিকেটেড ৩০০ শয্যা হাসপাতাল পরিদর্শন শেষে মন্ত্রী এ কথা বলেন। এসময় তিনি টিকার ব্যাপারে কোনো ধরনের বিভ্রান্তি সৃষ্টি না করে গণমাধ্যম কর্মীদেরও এ টিকা গ্রহণ করে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করার পরামর্শ দেন। খবর ইউএনবির

স্বাস্থ্যমন্ত্রী বলেন, টিকার ব্যাপারে সাধারণ মানুষের মধ্যে অনেক সচেতনতা এসেছে। প্রতিদিন অন্তত দুই লাখ মানুষ টিকা গ্রহণ করছেন। এ টিকার মাধ্যমেই বাংলাদেশ করোনমুক্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমান এ সময় শহরের পুরান কোর্ট এলাকায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জন্য নির্মাণের পর তিন বছর পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা একটি ভবনকে আধুনিক হাসপাতাল করার দাবি জানান।

জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যেহেতু ভবনটি আইন মন্ত্রণালয়ের অধীনে রয়েছে, তাই এ ব্যাপারে যথা শিগগির এই মন্ত্রণালয়ের সঙ্গে আলাপ আলোচনা করা হবে। আইন মন্ত্রণালয় তাদের পরিত্যক্ত ভবনটি স্বাস্থ্য মন্ত্রণালয়ে হস্তান্তর করতে সম্মত হলে সেখানে দ্রুত হৃদরোগ চিকিৎসার হাসপাতাল করা হবে বলে সবাইকে আশ্বস্ত করেন তিনি।

স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মান্নান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক খুরশীদ আলম, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, জেলা পুলিশ সুপার মো. জায়েদুল আলম, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ ও ৩০০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল বাশারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী নারায়ণগঞ্জে কুমুদিনী ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস অ্যান্ড ক্যান্সার রিসার্চ (কিমস কেয়ার) এর ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন।

গত ২৭ জানুয়ারি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পরীক্ষামূলক টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ভার্চুয়াল উপস্থিতিতে পাঁচজনকে টিকা দেওয়া হয়।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ