মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে শিল্প প্রদর্শনীর প্রশংসায় ব্রাজিলের রাষ্ট্রদূত

news-image

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আয়োজিত শিল্প প্রদর্শনী দেখে মুগ্ধ হয়ে বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিয়েরা জুনিয়র বলেছেন, প্রতিটি শিল্পকর্মতেই শেখ হাসিনার শক্তিশালী অবিচলিত ভাব ফুটিয়ে তোলা হয়েছে তার মাতৃত্বসূলভ চরিত্রের আদলে।

শনিবার ( ১৩ ফেব্রুয়ারি) রাজধানীর কসমস সেন্টারে চলমান দুই মাসব্যাপী চিত্র প্রদর্শনী ‘শেখ হাসিনা অন দ্য রাইট সাইড অব হিস্ট্রি’ দেখতে এসে তিনি বলেন, ‘একটা জিনিস আমাকে খুব মুগ্ধ করেছে।

আমি একটা জিনিস একই দেখতে পাচ্ছি, তার অবিচলিত চোখ, দৃঢ়চিত্তের চেহারা। এ এক মায়ের শক্তিশালী বলিষ্ঠ মাতৃসুলভ চরিত্রের উপস্থাপনা। ’

রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিব্যক্তিতে এক বিশেষ দৃষ্টিভঙ্গি রয়েছে এবং প্রতিটি শিল্পকর্মই তার জীবনের বিভিন্ন পর্যায়ের চিত্রে এটিকে ভালোভাবে চিত্রিত করা হয়েছে।

কসমস গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক মাসুদ জামিল খান হাইকমিশনারকে স্বাগত জানান এবং প্রদর্শনীর বিষয়ে তাকে অবহিত করেন।

ব্রাজিলের রাষ্ট্রদূত বলেন, কসমস গ্রুপ তাকে আবার শিল্পে ফিরিয়ে নিয়ে গেছে। কসমস গ্রুপকে বাংলাদেশের অন্যতম শিল্পকর্ম ও শিল্পীদের পৃষ্ঠপোষক বলে অভিহিত করেন তিনি।

এখানে উপস্থিত হতে পেরে মুগ্ধ হয়েছেন এবং কৃতজ্ঞতা জানিয়ে রাষ্ট্রদূত তাবাজারা বলেন, দুই দেশের মধ্যে অনেক বিষয়ে মিল রয়েছে, একে অপরের মধ্যে শেয়ার করে নেয়ার মতো অনেক বিষয় রয়েছে।

শিল্পের মাধ্যমে দুই দেশের মধ্যকার বন্ধুত্বকে আরও জোরদার করতে দু’দেশের মধ্যে শিল্পীদের আদান-প্রদানের ওপর জোর দিয়েছেন তিনি।

এর আগে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান, মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার, ইরানের রাষ্ট্রদূত মোহাম্মদ রেজা নফর, ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চিয়েন ও পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকি এ শিল্প প্রদর্শনী পরিদর্শন করেন।

গত বছরের ১৫ ডিসেম্বর তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আনুষ্ঠানিকভাবে এ শিল্প প্রদর্শনীর উদ্বোধন করেন।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম