সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সরকারি ঘর দেওয়ার কথা বলে টাকা আত্মসাৎ, সেই শাহজাহান মেম্বার বহিষ্কার

news-image

ফয়সল আহমেদ খান,বাঞ্ছারামপুর : ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে ভূমিহীনদের সরকারি ঘর প্রদানের কথা বলে টাকা নেওয়ায় এক ইউনিয়ন পরিষদ সদস্যকে সাময়িক বহিষ্কার করেছে স্থানীয় সরকার বিভাগ। বুধবার স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এক প্রজ্ঞাপনে বাঞ্ছারামপুর উপজেলার সোনারামপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য মো. শাহজাহানকে এই সাময়িক বহিষ্কারাদেশ প্রদান করেন।

সিনিয়র সহকারী সচিব আবু জাফর রিপন সাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, ইউপি সদস্য শাহজাহান সরকারি ঘর দেওয়ার নাম করে ৩ লক্ষ ৬০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে। জেলা প্রশাসক তার বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ মোতাবেক ব্যবস্থা গ্রহণ করতে সুপারিশ করেছেন। তার
সংঘঠিত কার্যক্রমটি জনস্বার্থ পরিপন্থী হওয়ায় স্থানীয় সরকার আইন ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী ইউপি সদস্য শাহজাহানকে সাময়িক সাময়িক বহিষ্কার করা হয়েছে।

গৃহহীনদের আশ্রয় প্রকল্পের সরকারি প্রদত্ত ঘর দেওয়ার কথা বলে বিভিন্ন অসহায় পরিবার থেকে মোট ৩লক্ষ ৬০ হাজার টাকা নেন সোনারামপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য মো. শাহজাহান। টাকা নেওয়ার পরও তাদেরকে সেই ঘর না দিলে ভুক্তভোগীরা টাকা ফেরত চান। কিন্তু সেই টাকা ফেরত না দিয়ে টালবাহানা শুরু করে ইউপি সদস্য মো. শাহজাহান। এই ঘটনায় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দেয় ভুক্তভোগীরা। পরে উপজেলা প্রশাসন তদন্তে এই ঘটনার সত্যতা পেয়ে জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন দাখিল করেন।