শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টিকা নিয়ে সুস্থ আছি, জানালেন স্বাস্থ্যমন্ত্রী

news-image

নিজস্ব প্রতিবেদক : করোনা টিকা নেয়ার পর সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, করোনা টিকা নেয়ার পর ৩০ মিনিট বিশ্রাম নিয়েছি। শরীরে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি। আমার সঙ্গে আরও পাঁচজন মন্ত্রী এই হাসপাতালে করোনা টিকা নিয়েছেন। তাদেরও কারও পার্শ্বপ্রতিক্রিয়া হয়নি।

রোববার (৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় মহাখালীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে করোনার টিকা নেন স্বাস্থ্যমন্ত্রী। পরে দুপুর ১২টা ১৫ মিনিটে সাংবাদিকদের সঙ্গে এ প্রতিক্রিয়া জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের কাছে ৭০ হাজার করোনার টিকা রয়েছে। এসব টিকা সারাদেশে জেলা-উপজেলায় পৌঁছে দেয়া হয়েছে। আশাকরি কারও কোনো পার্শপ্রতিক্রিয়া হবে না। কারও পার্শ্বপ্রতিক্রিয়া হলে তাদের চিকিৎসা দিতে সংশ্লিষ্ট হাসপাতালের চিকিৎসক ও সেবিকাদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। আশাকরি আমরা সফলতার সঙ্গে টিকা ব্যবহার করতে পারব।

তিনি বলেন, বাংলাদেশ একটি ঘনবসতিপূর্ণ দেশ। এখন বিশ্বে করোনা সংক্রমণের দিক থেকে সর্বনিম্ন হার বাংলাদেশে। আশাকরি শিগগির করোনা সংক্রমণ শূন্যের কোঠায় নেমে আসবে।

করোনা টিকা নেয়ার পর সবাইকে মাস্ক পরতে হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, করোনা টিকা দুই ধাপে নিতে হয়। আজ যারা টিকা নেবেন, নির্দিষ্ট সময়ের পর তাদের আবার টিকা নিতে হবে। এই সময় এবং পরবর্তী সময়ে প্রত্যেককেই মাস্ক পরতে হবে।

আজ সারাদেশে বিভিন্ন হাসপাতালে করোনার টিকা দেয়া হলেও অনেকে এসএমএস পাননি বলেও অভিযোগ রয়েছে। সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এমন অভিযোগ শুনেছি। কারিগরি ত্রুটি সমাধানের জন্য কাজ চলছে। এছাড়া যে কেউ সংশ্লিষ্ট হাসপাতালে গিয়ে নিবন্ধন করতে পারবেন।

তিনি বলেন, গ্রামে দেশে ৭০ ভাগ মানুষ বাস করেন। তাদের এই টিকা কার্যক্রমে নিয়ে আসছে জেলাপ্রশাসন, উপজেলা প্রশাসন কাজ করছেন। আশাকরি এখন আর কেউ গুজব ছড়াবেন না।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী