শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের কৃষকদের সমর্থন দিলেন মিয়া খলিফা

news-image

অনলাইন ডেস্ক : ভারতের কৃষক আন্দোলনের সমর্থনে এবার মুখ খুললেন পর্ন তারকা মিয়া খলিফা। আন্দোলনের ছবি শেয়ার করে কৃষকদের পাশে দাঁড়ান প্রাক্তন এ পর্ন তারকা।

জি নিউজ জানায়, কৃষক আন্দোলনকে সমর্থন করে পরপর দুবার টুইট করেন মিয়া খলিফা।

কৃষক আন্দোলন বন্ধ করার জন্য নয়াদিল্লির আশপাশের অঞ্চলে কেন ইন্টারনেট সংযোগ কেটে দেওয়া হয়েছে সেই প্রশ্ন তোলেন এ তারকা।

পাশাপাশি যারা আন্দোলন করছেন, তারা নিশ্চয়ই কেউ অর্থের বিনিময়ে অভিনয় করছেন না বলেও ক্ষোভ প্রকাশ করেন মিয়া খলিফা। ফলে এই আন্দোলনে তিনি সব সময় কৃষকদের পাশে রয়েছেন বলেও টুইট করেন তিনি।

ভারতের কৃষকদের সমর্থনে মঙ্গলবার টুইট করেন মার্কিন পপস্টার রিয়ান্না। কৃষক আন্দোলন নিয়ে কেউ কোনও কথা বলছেন না কেন বলে, প্রশ্ন তোলেন তিনি।

এদিকে রিয়ান্নার টুইট দেখে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন বলিউড তারকা কঙ্গনা রনৌত। ভারতের অভ্যন্তরীণ বিষয়ে যাতে বাইরের মানুষ মন্তব্য না করে সে বিষয়ে সাবধান করেছেন তিনি।

টুইটে কঙ্গনা লিখেছেন, ‘কেউ এ সব নিয়ে কথা বলছে না, কারণ ওরা কৃষক নয়, জঙ্গি যারা দেশ ভাগ করতে চাইছে। যাতে টুকরো টুকরো হয়ে যাওয়া আমাদের দেশের নিয়ন্ত্রণ নিতে পারে চীন এবং সেখানে চীনা উপনিবেশ তৈরি করতে পারে। যেমন আমেরিকায় হয়েছে।’

টুইটের শেষাংশে কঙ্গনার কড়া বার্তা, ‘বোকা, চুপ করে বসো। আমরা তোমাদের মতো দেশ বিক্রি করছি না।” অবশ্য কঙ্গনার টুইট নিয়ে রিয়ান্নার কোনো প্রতিক্রিয়া আসেনি।’

শুধু ভারতের কৃষক বিক্ষোভই নয়, মিয়ানমারে সেনা অভ্যুত্থানের প্রতিবাদেও এ দিন টুইট করেছেন রিয়ান্না। মিয়ানমারের সমস্যা সমাধানে আন্তর্জাতিক মহলকে এগিয়ে যাওয়ার অনুরোধও করেছেন তিনি।

খুদে পরিবেশবিদ গ্রেটা থানবার্গও ভারতের কৃষক আন্দোলনের পাশে রয়েছেন বলে টুইট করেন। তবে রিয়ান্না ও গ্রেটাকে সমর্থন জানিয়ে তাদের পাশে দাঁড়ান আরেক বলিউড তারকা রিচা চাড্ডা।