শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জনগণের উৎসাহে টিকার বিরুদ্ধে বিএনপির অপপ্রচারে ভাটা

news-image

নিউজ ডেস্ক : ‘জনগণের উৎসাহে করোনা টিকার বিরুদ্ধে বিএনপির অপপ্রচারে ভাটা পড়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

রোববার (৩১ জানুয়ারি) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আমাদের অর্জন ও বর্তমান প্রজন্মের ভবিষ্যৎ করণীয়’ শীর্ষক আলোচনা ও কেন্দ্রীয় বিশেষ প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘করোনা মহামারির শুরুতে অনেকে আতঙ্কে ছিল এমনকি কেউ কেউ প্রার্থনাও করেছিল যে, বাংলাদেশে হাজার হাজার মানুষ না খেয়ে মৃত্যুবরণ করবে এবং রাস্তায় মরদেহ পড়ে থাকবে। সৃষ্টিকর্তার কৃপায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশে একজন মানুষও অনাহারে থাকেননি, রাস্তায় মরদেহ পড়ে থাকেনি। এরপর তারা আশা করেছিল করোনার ভ্যাকসিন সঠিক সময়ে আনতে বা সংগ্রহ করতে পারবে না। সরকার তার ঘোষণা অনুসারে জানুয়ারির মধ্যেই ৭০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন দেশে এনেছে। এতে তাদের সেই আশার গুড়েবালি। ’

হাছান মাহমুদ বলেন, অপপ্রচারকারীরা এরপর বললো যে, এ ভ্যাকসিন কাজ করবে না, আর এ ভ্যাকসিন আগে সরকারের মন্ত্রী-আমলাদের নিতে হবে। এখন সরকারের মন্ত্রী-আমলারা আগে করোনা ভ্যাকসিন নিয়েছে ফলে তাদের মুখ চুপসে গেছে। যদিও বা এমপি, মন্ত্রী ও সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা আগে নিতে চায়নি, কিন্তু মানুষকে পথ দেখানোর জন্যই অনেকে নিয়েছেন। তাদের আমি ধন্যবাদ জানাই।

সবাই বিপুল উৎসাহে ভ্যাকসিন নেওয়া শুরু করেছে এখন বিএনপি কী বলবে, শেষ পর্যন্ত তারা এ ভ্যাকসিন নেবেন নাকি নেবেন না, নাকি পাকিস্তান কখন ভ্যাকসিন আবিষ্কার করবে সেটার জন্য বসে আছেন-এটিই হচ্ছে বড় প্রশ্ন’। তিনি বলেন, আমি বিএনপি নেতাদের অনুরোধ জানাবো এ ধরনের সমালোচনা বাদ দিয়ে আপনারা সরকার যে ভ্যাকসিনের বিষয়ে সাফল্য দেখিয়েছে দয়া করে তার প্রশংসা করুন।

সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপির নানা অভিযোগের জবাবে তথ্যমন্ত্রী বলেন, চট্টগ্রামে ৫২ জন কাউন্সিলরের মধ্যে একজনও তাদের নয়। এটি তাদের সাংগঠনিক দুর্বলতা এবং একইসঙ্গে তারা যে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে সেটির বাস্তবতা। এ বাস্তবতা যতক্ষণ তারা না মানবেন, তখন তাদের পক্ষে ভোটে দাঁড়ানো বা জেতা সম্ভবপর হবে না। আমি বিএনপি নেতাদের অনুরোধ জানাবো সরকারের সমালোচনা না করে আপনারা এ করোনাকালে জনগণের পাশে দাঁড়ান। আসুন সবাই মিলে একযোগে মানুষের পাশে দাঁড়াই। রাজনীতি মানুষের জন্য, রাজনীতি দেশের জন্য, রাজনীতি দলের জন্য নয়।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩