সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

কালিয়াকৈরে অটোপাস থেকে বঞ্চিত প্রায় অর্ধশত শিক্ষার্থী, বিক্ষোভ

news-image

কালিয়াকৈর প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী অটোপাস থেকে বঞ্চিত হওয়ায় কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করেছে।

ছাত্র-ছাত্রী ও কলেজ সূত্রে জানা গেছে, জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজ থেকে টেস্ট পরীক্ষায় ছাত্র-ছাত্রীরা অকৃতকার্য হয়। কলেজ কর্তৃপক্ষ তাদেরকে ফরম ফিলাপ করার অনুমতি না দেওয়ায় তারা কলেজ ছাত্রলীগের সভাপতির, সাধারণ সম্পাদক ও কিছু শিক্ষকদের কাছে ফরম ফিলাপ করার জন্য টাকা দেন। কলেজ কর্তৃপক্ষের কাছে টাকা না দিয়ে তারা নিজেরাই আত্মসাৎ করে। এ কারণে এবছর অটো পাস থেকে বঞ্চিত হয়েছে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী। রবিবার সকাল থেকে জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজ ক্যাম্পাসের ভিতরে শিক্ষার্থীরা বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন।

শিক্ষার্থীদের মধ্যে রাব্বি, রিপন, তারেক হোসেন জানান, ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে ১৫ হাজার টাকা দিয়েছি ফরম পূরণ করার জন্য। তারা আমাদের ফরম ফিলাপ না করে নিজেরা আত্মসাৎ করেছে। তাই আমরা পাশ করতে পারি নাই। এদের দৃষ্টান্ত বিচার দাবি জানাচ্ছি।জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজের কলেজ শাখার সভাপতি বিল্লাল হোসেন টুটুল জানান, আমি কোন ছাত্র ছাত্রীর কাছে টাকা নেইনি। এ বিষয়ে আমার কোনো কিছুই জানা নেই।

বঙ্গবন্ধু সরকারি কলেজের শিক্ষক মোবারক হোসেনের মোবাইলে যোগাযোগের চেষ্টা করলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজের অধ্যক্ষ মেজবাহ উদ্দিন জানান, শিক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে সেটা পূরণ করার মতো সুযোগ এখন আর নেই। এ বিষয়ে কোন শিক্ষক যদি জড়িত থাকে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এ জাতীয় আরও খবর

কুয়েতে মালিকের মারধরে আইসিইউতে বাংলাদেশি শ্রমিক

দেশে ফিরলেন সৌদিতে নির্যাতনের শিকার সেই রোজিনা

স্বরাষ্ট্রমন্ত্রীর সহায়তা চাইলেন জাপানি মা

রাজধানীতে অচেতন অবস্থায় রাস্তায় পড়ে ছিল প্রকৌশলী

কে পালায় তা সবাই জানে: মির্জা ফখরুল

পদযাত্রা করে বিএনপিকে উদ্ধার করা যাবে না: ওবায়দুল কাদের

মির্জা ফখরুলও আগুন সন্ত্রাসের হুকুমদাতা: তথ্যমন্ত্রী

মানুষ হত্যা করাই বিএনপির রাজনীতি : আমু

পাঠ্যপুস্তকে ভুল খুঁজতে দুই কমিটি

সিপিডি রাজনৈতিক লক্ষ্য নিয়ে কাজ করছে: কৃষিমন্ত্রী

টানা দ্বিতীয়বার অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার স্মিথ-মুনি

‘নিখোঁজ’ স্বতন্ত্র প্রার্থীকে খুঁজে বের করার নির্দেশ ইসির