শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অভিনয় এমনভাবে কোরো যেন মাকেই দেখছি, দীঘিকে প্রধানমন্ত্রী

news-image

নিজস্ব প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা। এটি নির্মাণ করছেন বলিউডের প্রখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল। আর চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। সিনেমার অন্যতম চরিত্র শেখ ফজিলাতুন্নেছা মুজিব বা রেনু। তার ছোট বেলার চরিত্রে অভিনয় করছেন দীঘি। গতকাল শনিবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে তার বাসভাবনে ছুটে গিয়েছিলেন নির্মিতব্য ‘বঙ্গবন্ধু’ সিনেমার কয়েকজন কলাকুশলী। তাদের মধ্যে ছিলেন দীঘি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে এমনভাবে অভিনয় করতে বলেছেন, যেন তিনি তার মাকে দেখতে পারেন।

শুটিংয়ে যাওয়ার আগে শুভকামনা জানানোর জন্য দীঘিসহ অন্যান্য অভিনেতা-অভিনেত্রীদের ডাকেন শেখ হাসিনা। এ সময় উপস্থিত ছিলেন শেখ রেহানাও।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করা প্রসঙ্গে রেনুর প্রথম জীবনের চরিত্রে অভিনয় করতে যাওয়া দিঘী গণমাধ্যমকে বলেন, প্রধানমন্ত্রী ভীষণ খুশি হয়েছেন এটা জেনে যে আমি তার মায়ের ছোট বেলার চরিত্রে অভিনয় করছি। ব্যক্তিগতভাবে যখন কথা হয়েছিল তখন মূলত তার কাছ থেকে তার মায়ের কাহীনিই শোনা হয়েছে। তার মা যখন ছোট তখন তো তার জন্ম হয়নি। তারপরও দাদীর মুখে মায়ের সম্পর্কে যা শুনেছিলেন সেটাই বলেছেন আমাকে। তার মার কেমন ব্যক্তিত্ব, কীভাবে কথা বলতো সেগুলোও বললেন।

দীঘি আরও বলেন, প্রধানমন্ত্রী কথা বলার পাশাপাশি চরিত্রটি ভালোভাবে উপস্থাপন কারার কথা পরামর্শ দেন। তিনি আমাকে বলেন, যা বললাম তুমি এগুলোই মাথায় রেখো। ওভাবেই অভিনয় কোরো যেনো পর্দায় দেখলে মনে হয় মাকেই দেখছি।

মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় তৈরি হচ্ছে ‘বঙ্গবন্ধু’ সিনেমাটি। গত মার্চে বাংলাদেশে এর শুটিং শুরুর কথা ছিল। কিন্তু করোনা মহামারির কারণে সেটা সম্ভব হয়নি। সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে দেখা যাবে নুসরাত ফারিয়াকে আর বড়বেলার চরিত্রে অভিনয় করবেন জান্নাতুল সুমাইয়া হিমি। সিনেমাটি ২০২১ সালেই মুক্তির পরিকল্পনা করছে দুই দেশ।

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের