বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইন্দোনেশিয়ার নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ উদ্ধারের দাবি

news-image

আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে টেকঅফের কিছুক্ষণ পর শ্রীবিজয়া এয়ারের একটি যাত্রীবাহী উড়োজাহাজ ৫০ জন যাত্রী নিয়ে নিখোঁজ হয়েছে বলে জানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। যুক্তরাজ্য ভিত্তিক সংবাদ মাধ্যম দ্য সান এ খবর জানায়।

জাতার্কার উত্তরে পানিসীমায় বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গেছে বলে দাবি করেছেন মৎস্যজীবীরা। যার ছবি এরই মধ্যে ছড়িয়ে পড়েছে অনলাইনে। তবে বিমান উধাও হয়ে যাওয়ার ঘটনা নিয়ে বিমান সংস্থা শ্রীবিজয়া এয়ারের পক্ষ থেকে বিস্তারিতভাবে কিছু জানানো হয়নি। সংক্ষিপ্ত বিবৃতিতে জানানো হয়েছে, আপাতত তথ্য সংগ্রহ করা হচ্ছে। পরে বিস্তারিত জানানো হবে।

বিমানের গতিবিধিতে নজরদারি চালানো ওয়েবসাইট ফ্লাইটর‌্যাডার টোয়েন্টিফোরের তথ্য অনুযায়ী, শনিবার দুপুর আড়াইটা নাগাদ (স্থানীয় সময়) জাকার্তা থেকে এসজে১৮২ বিমানটি উড্ডয়ন করে। সেটির গন্তব্য ছিল ওয়েস্ট কালিম্যানতান প্রদেশের পন্টিনায়াক।

কিন্তু উড়ানের চার মিনিটের মধ্যেই এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে ২৭ বছরের পুরনো বোয়িং ৭৩৭-৫০০ উড়ানের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এক মিনিটেরও কম সময় বিমানটি ১০,০০০ ফুট নীচে নেমে যায় বলে জানানো হয়েছে।