বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি মানুষের কল্যাণে নিজেদের উজাড় করে দেয়

news-image

অনলাইন ডেস্ক : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে মুন্সীগঞ্জের লৌহজংয়ের গাঁওদিয়া ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে স্থানীয় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৮ জানুয়ারি) সকালে বড় মোকাম বাজার সংলগ্ন গাঁওদিয়া ইউনিয়ন যুবদলের সভাপতি রিপন তালুকদারের বাসভবনের সামনে কম্বল বিতরণকালে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ।

ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব বাদল হোসেন হাওলাদারের সভাপতিত্বে ও সাবেক ছাত্রনেতা তানভীর আহমেদ অভির পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লৌহজং উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব শাহ্ জাহান খান, ঢাকা মহানগর বিএনপির সাবেক সহ-সভাপতি আলহাজ্ব হাছান উদ্দীন মোল্লাহ্, মুন্সীগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাচ্চু, লৌহজং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান অপু চাকলাদার, যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মো. সোহেল আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ বলেন, বিএনপি প্রতিষ্ঠালগ্ন থেকে দেশের যেকোনো দুর্যোগে জনগণের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। কেননা বিপদে আপদে মানুষের পাশে জনগণের কল্যাণ করাই বিএনপির অন্যতম মূল লক্ষ্য। বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমান বিগত দিনে করোনা মহামারীতে সৃষ্ট বিপর্যয় থেকে শুরু করে বন্যায় কবলিত জনগণের পাশে নেতাকর্মীদের সহযোগিতা হাত বাড়িয়ে দেয়ার নির্দেশ দিয়েছেন। ঠিক তেমনিভাবে এই শীতকালীন সময়ে এ দেশের অসংখ্য মানুষ মানবেতর জীবন যাপন করছেন। জনগণ যেনো কষ্টে না থাকে সেই চিন্তা করেই সুদুর লন্ডনে থেকেও আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমান সারা দেশে বিএনপির নেতাকর্মীদের দুস্থ জনগণের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। তারই নির্দেশে আজ গাঁওদিয়া ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে এই কম্বল বিতরণ কর্মসুচির আয়োজন করা হয়েছে।

তিনি বলেন, প্রিয় এলাকাবাসী আপনারা জানেন, ক্ষমতাসীন ফ্যাসিস্ট আওয়ামী লীগের দু:শাসনে দেশ আজ এক ক্রান্তিকাল পার করছে। বর্তমান বিনা ভোটের সরকার বিগত বারো বছরে বিরোধীমতের নেতাকর্মীদের ওপর নির্যাতনের স্টিম রোলার চালিয়েছে।

বিশেষ করে সারা দেশে বিএনপির লাখ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে দেশের প্রতিটি থানায় মিথ্যা গায়েবি মামলা দিয়ে হয়রানি করে চলেছে। বর্তমান সরকার সাজানো মিথ্যা মামলা দিয়ে আজ দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে গৃহবন্দী করে রেখেছে। শত শত নেতাকর্মীদেরকে গুম আর ক্রসফায়ার দিয়ে অসংখ্য মায়ের কোল খালি করেছে।

তিনি আরো বলেন, বিএনপি মেহনতি মানুষের দল এই দলের প্রতিটি নেতাকর্মী জনগণের বিপদে আপদে নিজেদেরকে উজাড় করে দেয়। ফলে দীর্ঘদিন ক্ষমতার বাহিরে থেকে আজো বিএনপি এ দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল।

উক্ত কম্বল বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন লৌহজং উপজেলা যুবদলের সাবেক সভাপতি হাজী মো. মুক্তার হোসেন খান, লৌহজং উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক এস এম মিরাজ, মুন্সীগঞ্জ জেলা তাঁতী দলের সভাপতি মামুন মৃধা, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক টিপু সুলতান, মহিলা দলের সাধারণ সম্পাদক আলেয়া ইসলাম আলো, লৌহজং উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হৃদয় আহমেদ হানিফ, লৌহজং উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক সুজন মোল্লা, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব রানা হোসেন রনি, যুগ্ম আহ্বায়ক মাসুম বিল্লাহ, গাঁওদিয়া ইউনিয়ন ছাত্রদল নেতা মেহেদী হাসান বিদ্যুৎ খান, রিয়াদ পাঠান,রাব্বি পাঠান, তৌহিদুল শিকদার কাজল, গাঁওদিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি সুজন হাওলাদার, গাঁওদিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের নেতা নাহিদ তালুকদার প্রমুখ।

সূত্র : কালের কণ্ঠ

 

এ জাতীয় আরও খবর

যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী

আরও তিন দিন থাকতে পারে তাপপ্রবাহ

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার