মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তামিম-মুমিনুলরা বৃহস্পতিবার ব্যাটিং পরামর্শক পাচ্ছে

news-image

স্পোর্টস ডেস্ক : মিরপুরের সবুজ ঘাসে নকিং করছিলেন তামিম ইকবাল। দীর্ঘদিন পর ব্যাট হাতে নিয়ে শুরুতে জোর দিচ্ছিলেন না। কিছুক্ষণ পরই বল উড়ানো শুরু করেন। এগিয়ে এসে সোজা ব্যাটে বল উড়ানোর অনুশীলন চলছিল পুরোদমে।

সাইফ উদ্দিন ইনডোরের নেটে ঘাম ঝরাচ্ছেন নিয়মিত। মুশফিকুর রহিমের অনুশীলন থেমে নেই। ফিটনেস ট্রেনিংয়ের পাশাপাশি ব্যাটিং করছেন টুকটাক। মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিথুনরাও বিশ্রামের পর ফিরেছেন স্কিল ট্রেনিংয়ে।

তামিম, মাহমুদউল্লাহ, মুশফিকরা দীর্ঘদিন ধরেই ব্যাটিং পরামর্শক ছাড়া অনুশীলন করছেন। তাদের অপেক্ষার পালা শেষ হওয়ার পথে। বৃহস্পতিবার সকালে ঢাকায় পা রাখবেন জাতীয় দলের নতুন ব্যাটিং পরামর্শক জন লুইস। তার সঙ্গে সোমবার চুক্তি পাকাপাকি করেছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

গত আগস্টে দক্ষিণ আফ্রিকান কোচ নিল ম্যাকেঞ্জি পারিবারিক কারণে ব্যাটিং পরামর্শকের দায়িত্ব ছাড়েন। তার জায়গায় ব্যাটিং পরামর্শক হয়েছিলেন নিউ জিল্যান্ডের সাবেক ক্রিকেটার ক্রেইগ ম্যাকমিলান। কিন্তু দায়িত্ব গ্রহণের আগেই একই কারণে সরে দাঁড়ান ম্যাকমিলান। তার জায়গায় আসছেন লুইস।

ডারহাম কাউন্টি ক্লাবের হয়ে দীর্ঘ ক্যারিয়ার লুইসের। খেলোয়াড়, অধিনায়ক, কোচ হিসেবে ২২ বছর কাটিয়ে দিয়েছেন ইংল্যান্ডের কাউন্টি ক্লাবটিতে। ১৪৬ প্রথম শ্রেণির ম্যাচে ডারহামের হয়ে তৃতীয় সর্বাধিক ৭৮৫৪ রান করেছেন লুইস। ডারহামের আগে তার ঠিকানা ছিল সাসেক্স ও এসেক্স। সব মিলিয়ে ২০৫ প্রথম শ্রেণির ক্রিকেট ম্যাচে ১৬ সেঞ্চুরিতে ১০৮২১ রান করেছেন ইংলিশ ক্রিকেটার।

খেলোয়াড়ি জীবনের পর কোচিং ক্যারিয়ারে মনোযোগ দেন। ডারহামের কোচ হয়ে জেতেন কাউন্টি চ্যাম্পিয়নশিপ। ২০১৪ সালে তার হাত ধরে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপ ডারহাম। ২০১৮ সালে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শক হিসেবে যোগ দেন। ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন শেষে এবার তার ঠিকানা বাংলাদেশ।

আপাতত এক বছরের জন্য চুক্তি করা হচ্ছে লুইসের সঙ্গে। পারফরম্যান্সের ওপর ভিত্তি করে তার চুক্তি নবায়ন করবে বিসিবি।

এ জাতীয় আরও খবর

নিভেছে সুন্দরবনের আগুন, আরও ২-৩ দিন থাকবে পর্যবেক্ষণে

ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে

ভোটারদের মধ্যে টাকা বিতরণকালে উপজেলা চেয়ারম্যানসহ আটক ১১

ভারতে লোকসভা নির্বাচনের ৩য় দফার ভোটগ্রহণ শুরু

গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত, রাফাহতে হামলার ঘোষণা ইসরায়েলের

সিরিজ নিশ্চিতের ম্যাচে যেমন হতে পারে বাংলাদেশ একাদশ

উপজেলা নির্বাচন : ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

চারদিনে ডিমের দাম বেড়েছে ডজনে ২০ টাকা

১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি

সুপ্রিমকোর্টের রায়ে ইমরান খান ক্ষমতায় ফেরার আশা

গ্রামাঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর

বিএনপির গণতন্ত্রের প্রতি আগ্রহ কোনোদিন ছিল না : ওবায়দুল কাদের