বুধবার, ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

হোয়াইটওয়াশ হলো শ্রীলঙ্কা

news-image

স্পোর্টস ডেস্ক : দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে এরিমধ্যে শ্রীলঙ্কা পৌঁছে গেছে ইংল্যান্ড ক্রিকেট। যাদের সঙ্গে খেলা তারাই যদি অন্যদের সঙ্গে খেলতে থাকে তবে কেমন না! তাই হয়তো দক্ষিণ আফ্রিকা লঙ্কানদের তিন দিনে হারিয়ে দ্রুত বাড়ী ফেরার ব্যপারটা জানিয়ে দিলো।

দুই ম্যাচের প্রথম টেস্টে ৪৫ রান ও ইনিংসের হেরেছিল লঙ্কানরা। সেঞ্চুরিয়ানে দ্বিতীয় ও শেষ টেস্টে লঙ্কানরা টস জিতে সিদ্ধান্ত নিয়েছিল ব্যাটিংয়ের।

প্রথম ইনিংসে ওপেনার কুশল পেরেরার ৬৭ বলে ৬০ রানের ইনিংস ছাড়া বাকিরা পার করতে পারেনি ত্রিশ রানের কোঠাও। প্রোটিয়া পেসার এনরিক নরকিয়ার তোপে দাঁড়াতেই পারেনি টপ, মিডল কিংবা লোয়ার-অর্ডারের ব্যাটাররা। তাতে ১৫৭ রানে গুটিয়ে যায় সফরকারীরা।

নরকিয়া নেন ৬ উইকেট, উইয়ান মাল্ডার নে ৩টি ও ১টি উইকেট নেন লুথো সিম্পালা।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে প্রোটিয়া ওপেনার ডিন এলগার খেলেন শতরানের ইনিংস। তার ব্যাটে আসে ১৬৩ বলে ১২৭ রান। এছাড়া দুই নম্বরে ব্যাট করতে নেমে রেসি ভেন্ডার দুসেন করেন ৬৭ রান। তাতে শেষ পর্যন্ত ৩০২ রান তোলে স্বাগতিকরা।
লঙ্কানদের হয়ে ৫ উইকেট নেন বিশ্ব ফার্নান্দো, ২টি করে উইকেট নেন আসিথা ফার্নাদো ও দাসুন শানাকা। ১টি উইকেট নেন দুশমন্থ চামেরা।

১৪৫ রানে পিছিয়ে থেকে লঙ্কানরা দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তোলেন ২১১ রান। অধিনায়ক দিমুথ করুনারত্নের ১০৩ রানের সঙ্গে লাহিরু থিরিমান্বের ৩১ ও নিরশন ডিকভেলার ৩৬ রানে ভর করে প্রোটিয়াদের মাত্র ৬৬ রানের লিড দেয় লঙ্কানরা।
লক্ষ্য তাড়া করতে নেমে কোনো উইকেটই হারাতে হয়নি স্বাগতিকদের। এইডেন মার্করামের ৩৬ ও ডিন এলগারের ৩১ রানে ভর করে দুইদিন হাতে রেখেই ১০ উইকেটের জয় তুলে নেয় প্রোটিয়ারা।

এ জাতীয় আরও খবর

মাতৃভাষার মাস শুরু আজ

২১০ রান টপকে অবিশ্বাস্য এক জয় কুমিল্লার

বগুড়ায় উপ-নির্বাচন : নেতাকর্মীরা ভোটকেন্দ্রে গেলেই ব্যবস্থা নেবে বিএনপি

আগুন নিয়ন্ত্রণে মোংলা ইপিজেডের

নিজেদের ইচ্ছামতো বিশ্ববিদ্যালয় চালানো যাবে না : রাষ্ট্রপতি

বিএনপির ছেড়ে দেওয়া ৬ আসনে ভোটগ্রহণ আজ

অতিরিক্ত পুলিশ সুপার মুকুলের অফিস থেকে ঘরে ফেরা হলো না

আমি আহলে হাদিসের অনুসারী, পকেটে দুই কোটি ভোট : রহমতুল্লাহ

স্বাস্থ্যের ৪ পরিচালককে বদলি, নিপসমে সেব্রিনা ফ্লোরা

ভুল তথ্যে র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছিল আমেরিকা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বিশ্বের শীর্ষ ১০ ধনীর তালিকা থেকে ছিটকে গেলেন আদানি

বাণিজ্য মেলায় ১০০ কোটি টাকার পণ্য বিক্রি