শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পর্যটকদের আনন্দ উপভোগে মুখোরিত হয়ে উঠেছে কুয়াকাটা

news-image

নিজস্ব প্রতিবেদক : ২০২০ সালের শেষ সূর্যাস্ত এবং ২০২১ সালের প্রথম সূর্যোদয়ের নয়নাভীরাম দৃশ্য উপভোগের জন্য আসা পর্যটকদের আনন্দ উপভোগে মুখোরিত হয়ে উঠেছে পর্যটন কেন্দ্র কুয়াকাটা। নতুন বর্ষবরণ উপলক্ষে দেশের বিভিন্ন স্থান থেকে লক্ষাধিক পর্যটকের আগমন ঘটেছে। পর্যটকরা কুয়াকাটার বিভিন্ন হোটেল-মোটেলে রুম এক সপ্তাহ আগে থেকেই বুকিং দিয়ে রেখেছেন। আর উপকূলীয় অঞ্চলের বিভিন্ন বিভাগীয় এবং জেলা উপজেলা থেকে গাড়িবহর নিয়ে পর্যটক ও দর্শনার্থীরা এসেছেন প্রিয় সমুদ্র সৈকতে।

গত দুইদিন ধরে পর্যটদের সমুদ্র স্নান এবং বিভিন্ন দর্শনীয় স্পটে পর্যটকদের উপচেপরা ভিড়। ১৮ কিলোমিটার সৈকতের সর্বত্রই পর্যটকদের হৈ-হুল্লোড়ে মুখোরিত হয়ে উঠেছে সাগর কন্যা খ্যাত পর্যটন কেন্দ্র কুয়াকাটা। ঝিনুক মার্কেট, রাখাইন তাঁত বস্ত্রসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে বেচা-বিক্রির ধুম পড়েছে। আগত পর্যটকদের সরকারি বিধি-নিষেধ অনুসারে পর্যটকদের সি বিচে পার্টি এবং অন্যান্য অনুষ্ঠান থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছেন মাইকিংয়ের মাধ্যমে। পর্যটকরাও সরকারি বিধি-নিষেধ মান্য করেই প্রকৃতির ভাণ্ডার কুয়াকাটার বিভিন্ন স্পটে আনন্দে উদ্বেলিত হয়ে পরেন।

কুয়াকাটার হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সহ সভাপতি ওয়াহিদুজ্জমান সোহেল বলেন, করোনা পরিস্থিতি এবং সরকারের ঘোষিত নীতিমালা অনুসারে প্রতিটি হোটেল-মোটেলে পর্যটকদের স্বাস্থ্যবিধি রক্ষা করে এবং অন্যান্য অনুষ্ঠান থেকে পর্যটকদের বিরত রাখা হয়েছে। পর্যটকরাও আমাদের সহযোগিতা করছে। দেশের বিভিন্ন স্থান থেকে বিপুল সংখ্যক পর্যটক এসেছেন।

এদিকে পর্যটকদের নিরাপত্তা ও সেবা নিশ্চিতের দায়িত্বে থাকা কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ পরিদর্শক বদরুল কবির বলেন, কুয়াকাটা সৈকতের ১৮ কিলো মিটারের গুরুত্বপূর্ণ স্পটে পুলিশের টহল এবং নজড়দারি জোরদার করা হয়েছে। সরকারি বিধি-নিষেধ অনুযায়ী পর্যটকদের সৈকতের কোথাও অনুষ্ঠান এবং জড়ো হওয়া থেকে বিরত রাখার জন্য সার্বক্ষণিক মাইকিং অব্যহত রাখা হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি এবং সম্ভাবনাও নেই।

সূত্র : কালের কণ্ঠ

এ জাতীয় আরও খবর

পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, হিট স্ট্রোকে একজনের মৃত্যু

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা হয়নি, জানাল তেহরান

ঈদযাত্রায় দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে ৪৩৮ জন

নব্য বাকশাল কায়েম করেছে সরকার: মির্জা ফখরুল

যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি

নিবন্ধনহীন নিউজ পোর্টাল বন্ধ করা হবে : তথ্য প্রতিমন্ত্রী

আ.লীগের সব পর্যায়ের কমিটি গঠন ও সম্মেলন বন্ধ : কাদের

৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গার তাপমাত্রা, গলে যাচ্ছে রাস্তার পিচ

সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৪২.৬ ডিগ্রি, ঢাকায় ৪০ পার

তীব্র তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ৫ দিন বন্ধ ঘোষণা

শিল্পী সমিতির নির্বাচন : সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল নির্বাচিত

তাপপ্রবাহ : প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ