মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মহামারি উপেক্ষা করে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার বর্ষবরণ

news-image

অনলাইন ডেস্ক : মহামারিতে বিপর্যস্ত ২০২০ সালকে বিদায় দিয়ে নতুন বছরকে বরণ করে নিল নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। উৎসবে-উদ্দীপনায় ২০২১ সালকে স্বাগত জানিয়েছে দেশ দুটির মানুষ।

ডেইলি মেইল জানায়, করোনায় কঠোর কড়াকড়ির মধ্যে নতুন বছরকে বরণ করে নিতে অপেক্ষায় আছে গোটা পৃথিবী। তবে সময়ের কাঁটায় এগিয়ে থাকা কয়েকটি দেশ ও অঞ্চল আগেই ঢুকে গেছে নতুন ক্যালেন্ডারে।

প্রশান্ত মহাসাগরের কিছু দ্বীপপুঞ্জ, অস্ট্রেলিয়া ও রাশিয়ার কিছু এলাকা এবং নিউজিল্যান্ডের মানুষ নতুন বছরকে স্বাগত জানিয়েছে।

যেখানে দেশে দেশে কয়েক লাখ থেকে শুরু করে হাজার হাজার মানুষ করোনায় মারা গেছে, সেখানে নিউজিল্যান্ডে মৃত্যু সংখ্যা মাত্র ২৫ জন।

মহামারিকে নিয়ন্ত্রণে রেখে বিশ্বব্যাপী প্রশংসিত দেশটি অনেকটা নিরাপদেই নতুন বছরকে বরণ করে নিয়েছেন। সংক্রমণ ঠেকাতে এখনো কিছু কড়াকড়ি আরোপ থাকলেও সেদিকে খেয়াল নেই মানুষের। ঠিকই নতুন বছরের আগমনে রাস্তায় নেমে উল্লাস করেছে তারা।

অকল্যান্ড শহরের রাস্তাগুলোতে মানুষের ভিড় লেগে গেছে। আনন্দ-চিৎকার-উল্লাসে ফেটে পড়েছে তারা। চারদিকে আতশবাজির আলো ও শব্দ।

অস্ট্রেলিয়াও মহামারির সবচেয়ে খারাপ পরিস্থিতি থেকে রক্ষা পেয়েছে বলা চলে। এখনো মৃতের সংখ্যা হাজারও হয়নি। ফলে সিডনি ও মেলবোর্নে স্বাভাবিক ব্যস্ততা দেখা গেছে নতুন বছরের বরণকে ঘিরে। সিডনির বিখ্যাত হারবার ব্রিজের আতশবাজি উৎসব ছিল আগের মতো দর্শনীয় ও নান্দনিক।

এ জাতীয় আরও খবর

সেপটিক ট্যাঙ্কে মিলল আনারের দেহের ‍অংশ

এমপি আনার খুন: দেহাংশ খুঁজতে ভাঙা হবে সঞ্জীবা গার্ডেনসের স্যুয়ারেজ লাইন

প্রাথমিকে ৪৬ হাজার শিক্ষক নিয়োগের প্রক্রিয়া হাইকোর্টে স্থগিত

বেনজীর ও তার স্ত্রী-সন্তা‌নদের সব বিও হিসাব ফ্রিজ

ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিলো স্পেন-নরওয়ে

কাল ঢাকায় আসছেন আইএমও মহাসচিব

আরও তিন উপজেলার ভোট স্থগিত

ঈদুল আজহায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির তারিখ ঘোষণা

উপকূলে এখনো থামেনি ঘূর্ণিঝড় রিমালের দাপট

বিয়ের ১২ দিন পর স্ত্রী হয়ে গেলেন পুরুষ

অপরাধী হলে শাস্তি পেতেই হবে, সাবেক সেনাপ্রধান-আইজিপির বিষয়ে কাদের

সরকারি চাকরিতে ৩ লাখ ৭০ হাজার পদ ফাঁকা : জনপ্রশাসনমন্ত্রী