শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্নীতিবাজকে পুলিশ হিসাবে দেখতে চাই না, বললেন আইজিপি

news-image

নিউজ ডেস্ক : দুর্নীতিবাজকে পুলিশ হিসাবে দেখতে চাই না বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ। সোমবার বিকালে সারদা পুলিশ একাডেমিতে রাজশাহীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রশিক্ষকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন জানিয়ে সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এসময় বাংলাদেশ পুলিশকে জনগণের পুলিশ হিসেবে গড়ে তুলতে চাই বলেও জানান তিনি।

বেনজীর আহমেদ বলেন, আমরা কোয়ালিটি পুলিশ চাই, কোয়ালিটি সার্ভিস চাই। কোয়ালিটি পুলিশ তৈরির দায়িত্ব পুলিশের ট্রেনিং সেন্টারের। এক্ষেত্রে অগ্রণী ভূমিকা রয়েছে বাংলাদেশ পুলিশ একাডেমীর। সৎ, যোগ্য এবং আদর্শ পুলিশ অফিসার ও ফোর্স তৈরির যোগ্যস্থান পুলিশ একাডেমী।

পুলিশে ‘পরিবর্তনের সূচনা হয়েছে’মন্তব্য করে তিনি বলেন, জনগণের সঙ্গে দুর্ব্যবহারকারী এবং দুর্নীতিবাজকে পুলিশ হিসাবে দেখতে চাই না। আমরা পুলিশের জঞ্জাল পরিষ্কার করতে চাই। আমরা ভালো পুলিশ চাই।

প্রশিক্ষকদের আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে পুলিশ প্রধান বলেন, প্রতিটি প্রশিক্ষণার্থীকে এমন যত্ন নিয়ে গড়ে তুলতে হবে যাতে তারা প্রত্যেকে এক একজন পেশাদার পুলিশ সদস্য হিসেবে দেশের সেবা ও জনগণের কল্যাণে অবদান রাখতে পারে।

তিনি বলেন, পুলিশের প্রশিক্ষণে পরিবর্তন আনা হয়েছে, প্রশিক্ষণ মডিউল নতুন করে সাজানো হয়েছে। পুলিশের প্রশিক্ষণ যাতে প্রায়োগিক হয়, সেভাবেই উদ্যোগ নেওয়া হচ্ছে। সারদা থেকেই প্রতিটি পুলিশ সদস্যের অন্তরে নীতিবোধ ও নৈতিকতার বীজ এমনভাবে বপন করতে হবে, যাতে তারা আজীবন তা ধরে রাখতে পারে।

আইজিপি বলেন, আমাদেরকে পরিবর্তন হতে হবে। এটা যুগের প্রয়োজন, সময়ের চাহিদা।

সারদা পুলিশ একাডেমির প্রিন্সিপাল খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে এ সভায় অংশগ্রহণকারী বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যরা প্রশিক্ষণ সংক্রান্ত নানা বিষয়ে আইজিপির দিকনির্দেশনা চান।

আইজিপি বিষয়গুলো সমাধানের জন্য সংশ্লিষ্ট সবাইকে তাৎক্ষণিক নির্দেশনা দেন।

এর আগে পুলিশ মহাপরিদর্শক একাডেমির প্যারেড গ্রাউন্ডে আগামী ৩ জানুয়ারি অনুষ্ঠেয় ৩৭তম সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজের প্রস্তুতি পরিদর্শন করেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের