শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ধামরাইয়ে আঙুলের ছাপ নিয়ে ভোটাররা ভোগান্তিতে

news-image

সাভার প্রতিনিধি : ঢাকার ধামরাই পৌরসভা নির্বাচনে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি ও বৃদ্ধি পায়।

শীতকে উপেক্ষা করে সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকেই পৌরসভার বিভিন্ন কেন্দ্রে উৎসাহ উদ্দীপনার সঙ্গে ভোট দিতে আসেন ভোটাররা।

তবে প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ায় বিষয়টি বুঝতে সময় লাগছে ভোটারদের। পাশাপাশি নারীদের আঙুলের ছাপ ম্যাচ না করায় এবং মেশিন ঠিকমতো কাজ না করায় ধীর গতিতে চলছে ভোটগ্রহণ।

ধামরাই পৌরসভার ৩নং ওয়ার্ড আবদুস সুবহান মডেল হাই স্কুল কেন্দ্রে গিয়ে ভোটারদের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে।

গায়ের সঙ্গে গা ঘেঁষে ঠেলা ধাক্কার মধ্য দিয়ে নারী এবং পুরুষ ভোটাররা আলাদা আলাদা লাইনে ভোট গ্রহণের জন্য অপেক্ষা করছেন বিভিন্ন বুথের সামনে। কিন্তু ভেতরে ধীর গতিতে ভোটগ্রহণ চলায় দীর্ঘক্ষণ কক্ষের বাইরে দাঁড়িয়ে থাকতে হচ্ছে ভোটারদের।

আফজাল হোসেন নামে একজন ভোটার অভিযোগ করেন, দীর্ঘক্ষণ ধরে গাদাগাদি করে লাইনে দাঁড়িয়ে থেকেও ভোট দিতে পারছি না। তিন ঘণ্টা ধরে অপেক্ষায় রয়েছি কিন্তু ধীর গতির কারণে এখনো ভোট দিতে পারিনি।

কেন্দ্রটিতে থাকা উটপাখি প্রতীকের সমর্থক রায়হানুল ইসলাম অভিযোগ করেন, ভোটাররা ইভিএম পদ্ধতি না বোঝায় ভোট গ্রহণে বিলম্ব হচ্ছে। এ ছাড়া মেয়র পদে নৌকার প্রার্থীর পক্ষে থাকা এজেন্ট গান বুথের ভেতরে নৌকায় ভোট দেয়ার সঙ্গে সঙ্গে পানির বোতল মার্কায় চাপ দিয়ে দিচ্ছেন।

সাফিয়া আক্তার নামের একজন নারী ভোটার অভিযোগ করেন, অসুস্থ শরীর নিয়ে সকাল থেকে কেন্দ্রের মধ্যে ঘুরতেছি ভোট দেয়ার জন্য কিন্তু তিনবার জাতীয় পরিচয়পত্র নিয়ে ভোটকেন্দ্রে গিয়ে ও তালিকায় নাম খুঁজে না পাওয়ায় ভোট দিতে পারি নাই। এ সময় তার জাতীয় পরিচয়পত্রের পেছনে আঙুলের ছাপ নেই লেখা দেখা যায়।

কেন্দ্রটির দায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসার উপজেলা সমাজসেবা কর্মকর্তা এস এম হাসান বলেন, এখন পর্যন্ত কেন্দ্রটিতে প্রায় ৪০ ভাগ পড়েছে। হয়তো নির্ধারিত সময়ে ভোট গ্রহণ সম্ভব হবে না। সে ক্ষেত্রে ভোটার লাইনে থাকলে অতিরিক্ত সময়ের ব্যবস্থা করা হবে। আমার কেন্দ্রে বিএনপির কোনো এজেন্ট এখনো পর্যন্ত আবেদন করেনি। যদি কেউ আবেদন করে তাকে ভেতরে বসার ব্যবস্থা করা হবে। এ ছাড়া আমার কাছে এখনো কোনো অভিযোগ আসেনি, আসলে ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা